শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪
৩২৯টি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ নির্মাণের উদ্যোগ নেয়ায়

কাপ্তাইয়ে বিএসপিআইয়ের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে আনন্দ র‌্যালী

প্রকাশঃ ২৬ জানুয়ারী, ২০২০ ০৫:৪৬:৩৩ | আপডেটঃ ২৬ মার্চ, ২০২৪ ০২:৫৭:০৭  |  ৮১৭
সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। উপজেলা পর্যায়ে ৩২৯টি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ (টিএসসি) স্থাপন (২য় পর্যায়ে) শীর্ষক প্রকল্পটি একনেক সভায় অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে আনন্দ র‌্যালী করেছে রাঙামাটির কাপ্তাইয়ের ‘বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট’র (বিএসপিআই) শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা।

রোববার (২৬ জানুয়ারি) সকালে র‌্যালীটি বিএসপিআই থেকে বের হয়ে কাপ্তাই-চট্টগ্রাম সড়ক ও নতুন বাজার প্রদক্ষিন শেষে অধ্যক্ষ কার্যালয় প্রাঙ্গনে আলোচনায় মিলিত হয়। এসময় প্রধান অতিথি ছিলেন, বিএসপিআইয়ের অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার।

কলেজের ওয়ার্কশপ সুপারেন্টেন্ট আব্দুল আলির সঞ্চালনায় এসময় বিএসপিআইয়ের আনুষাঙ্গিক বিভাগীয় প্রধান পলাশ কান্তি বড়–য়া, কাপ্তাই প্রেস ক্লাবের সভাপতি কবির হোসেন, অর্থ সম্পাদক নূর হোসেন মামুন সহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষিকা সহ আরও অনেকেই উপস্থিত ছিলেন। পরে বিকেলে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহম্মেদ রাসেলের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন করে স্বারকলিপি প্রদান করা হয়।

আধুনিক শ্রম বাজারে প্রতিযোগিতা ক্রমশ বৃদ্ধি পাচ্ছে উল্লেখ করে প্রধান অতিথির বক্তব্যে বিএসপিআই অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার বলেন, ৪র্থ শিল্প বিপ্লবের চাহিদা অনুযায়ী দক্ষ জনশক্তি তৈরীর লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি ও সানুগ্রহ নির্দেশনায় বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। যা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বির্নিমাণে অগ্রণী ভূমিকা রাখবে।

এদিকে বিশ হাজার ৫’শ ২ কোটি ৬৯’লক্ষ টাকা ব্যায়ে উপজেলা পর্যায়ে ৩২৯টি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ নির্মাণ করা হবে। প্রকল্পটির মাধ্যমে প্রতিটি প্রতিষ্ঠানে ১হাজার ৮০জন শিক্ষার্থী হিসেবে মোট ৩লক্ষ ৫৫হাজার ৩২০জন শিক্ষার্থী কারিগরি শিক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবে। পাশাপাশি উপজেলা পর্যায়ে ২০০ আসনের ছাত্রী হোস্টেল নির্মাণের ফলে গ্রামাঞ্চলের মেয়েদের হোস্টেলে থেকে কারিগরি শিক্ষা গ্রহণ করতে পারবে বলে মন্তব্য করেন।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions