শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

বান্দরবানে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

প্রকাশঃ ১১ জানুয়ারী, ২০২০ ০৫:৫০:৫৮ | আপডেটঃ ১৬ এপ্রিল, ২০২৪ ১২:৪৪:৩৫  |  ৯৭৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান।  অপুষ্টি জনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করার লক্ষে সারাদেশের ন্যায় বান্দরবানেও ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২০ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে বান্দরবানের স্বাস্থ্য বিভাগের আয়োজনে সুয়ালক ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে শিশুদের ভিটামিন এ প্লাস খাওয়ানোর মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন স্বাস্থ্য মন্ত্রনালয়ের যুগ্ন সচিব মোঃ সাইফুল্লাহী আজম। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃদাউদুল ইসলাম,অতিরিক্ত পুলিশ সুপার মো: কামরুজ্জামান, সিভিল সার্জন ডাঃ অ সুই প্রু মার্মাসহ স্বাস্থ্য বিভাগের ডাক্তার নার্স এবং স্বাস্থ্য কর্মকর্তা ও কর্মচারীরা।

অনুষ্ঠানে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানের মধ্য দিয়ে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করেন স্বাস্থ্য মন্ত্রনালয়ের যুগ্ন সচিব মোঃ সাইফুল্লাহী আজম।

বান্দরবানের স্বাস্থ্য বিভাগের তথ্যমতে বান্দরবান জেলায় ২দিন ব্যাপী ৭টি উপজেলা ও দুটি পৌরসভার ৭শত ৭৪টি কেন্দ্রে ৬-১১ মাস বয়সী ৮ হাজার ৫শত ৮জন শিশুকে ১টি করে নীল রঙ্গের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী ৫৭ হাজার ১শত ৫জন শিশুকে ১টি করে লাল রংয়ের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions