শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

বান্দরবানে ৬৫ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে

প্রকাশঃ ০৯ জানুয়ারী, ২০২০ ০৭:১৫:৩২ | আপডেটঃ ১৪ এপ্রিল, ২০২৪ ০৮:৪৫:২৪  |  ৮৭১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। অপুষ্টি জনিত অন্ধত্ব নিমূল এবং অপুষ্টিজনিত মৃত্যু প্রতিরোধ করার লক্ষে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২০ উপলক্ষে বান্দরবানে সাংবাদিকদের নিয়ে এক ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান, জাতীয় পুষ্টি সেবার বাস্তবায়নে ও স্বাস্থ্য বিভাগ বান্দরবানের আয়োজনে বান্দরবান সিভিল সার্জন কার্যালয়ের সেমিনার কক্ষে এই ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্টিত হয়।

বান্দরবানের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা: মেশকাতুল আলম রাশেদিন এর সভাপতিত্বে কর্মশালায় অন্যান্যদের মধ্যে বান্দরবানের সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা: মাহাতাব উদ্দিন চৌধুরী, জেলা স্বাস্থ্য তত্বাবধায়ক ভারপ্রাপ্ত অশেষ কুমার বড়–য়া, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু,সাধারণ সম্পাদক মিনারুল হকসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

সভায় ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা: মেশকাতুল আলম রাশেদিন জানান, আগামী ১১ জানুয়ারী শনিবার বান্দরবানে ৬৫ হাজার ৬শত ১৩ জন শিশুকে ভিটামিন “এ” ক্যাম্পেইনের আওতায় ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এসময় বক্তারা আরো জানান, এবারে বান্দরবান জেলায় ৬-১১ মাস বয়সী ৮ হাজার ৫শত ৮জন শিশুকে ১টি করে নীল রঙ্গের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী ৫৭ হাজার ১শত ৫জন শিশুকে ১টি করে লাল রংয়ের ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions