শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪
বান্দরবানে

শীতের তীব্রতায় ব্যস্ততা বেড়েছে লেপ-তোশক ব্যবসায়ীদের

প্রকাশঃ ০৭ জানুয়ারী, ২০২০ ১১:৫৯:৫৯ | আপডেটঃ ১৯ এপ্রিল, ২০২৪ ১০:৪৬:২৫  |  ১১৩২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান।  গেল কয়েকদিনের বৃষ্টি আর তীব্র শীতের কারণে ব্যস্ততা বেড়েছে বান্দরবানের লেপ-তোশক ব্যবসায়ীদের। বিভিন্ন হাট-বাজারের লেপ-তোশক তৈরির কারিগর ও ব্যবসায়ীরা সময় পার করছে ব্যস্ততার মধ্য দিয়ে ।

সরজমিনে গিয়ে দেখা গেছে বান্দরবান সদর উপজেলার বালাঘাটার শাহজালাল বেডিং এন্ড মেট্রোস এ উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে ক্রেতারা এসে বিভিন্ন লেপ-তোশকের অর্ডার দিচ্ছেন। পছন্দমতো কাপড়, তুলা দিয়ে দোকানদরাগণ নিপুণ হাতে তৈরি করে আবার সরবরাহ করছে অনেক ক্রেতার কাছে।

শাহজালাল বেডিং এন্ড মেট্রোস এর স্বত্বাধিকারী মো:শাহজালাল জানান,বর্তমানে পার্বত্য জেলায় শীত বেশি পড়ায় ব্যবসা ভালো হচ্ছে। তিনি আরো বলেন, এবার ব্যবসা বেশ জমছে, কেননা এমনিতে পার্বত্য জেলা বান্দরবানে প্রচুর শীত তার উপরে বৃষ্টি আর তাই গ্রাহকদের কাছে লেপ তোষকের চাহিদা বেড়েছে কয়েকগুন।

শাহজালাল বেডিং এন্ড মেট্রোস এর স্বত্বাধিকারী মো:শাহজালাল আরো জানান,শীত মৌসুমেই আমাদের ব্যবসা ভালো হয়। আমরা এবার লেপ,তোষক, মেট্রোস বেশি বিক্রি করছি। এখন আমরা শুধু জেলা সদরে নয় ,জেলা বাইরে রুমা ,লামা,রোয়াংছড়িসহ বিভিন্ন  প্রত্যন্ত এলাকায় লেপ ,তোষক, মেট্রোস সরবরাহ করছি। লেপ বিক্রি হচ্ছে ৯শ থেকে ১৮০০ টাকা,তোষক ৮শত থেকে ৩ হাজার টাকা,মেট্রোস ৪ হাজার থেকে ৫ হাজার পর্যন্ত বিক্রি করছি।

শাহজালাল বেডিং এন্ড মেট্রোস এর স্বত্বাধিকারী মো:শাহজালাল আরো বলেন, আমরা সাধারণত পাইকারী ব্যবসা করি,আমাদের দোকান থেকে মালামাল ক্রয় করে নিয়ে গিয়ে খুচরা ব্যবসায়ীরা ও বেশ ভালো লাভ করছে।

লেপ-তোশক তৈরি নিয়ে কথা হয় বান্দরবান বাজারের ব্যবসায়ী কামালের সাথে। তিনি বলেন,শীত বাড়ার সাথে সাথে কাজের চাপ বাড়ছে। আমাদের দোকানে নভেম্বর মাস  থেকে মার্চ মাস পর্যন্ত বেশ কাজের চাপ থাকে এ সময়টা ক্রেতারা লেপ-তোশকের অর্ডার দেন আর আমরা যতœ সহকারে তা সরবরাহের চেষ্টা করি।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions