শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

বান্দরবানে অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের গ্রেফতারের দাবী

প্রকাশঃ ০৫ জানুয়ারী, ২০২০ ০৫:৩৭:১৭ | আপডেটঃ ১৯ এপ্রিল, ২০২৪ ০২:১৮:৫২  |  ১২৮৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। :বান্দরবানে অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের  গ্রেফতারের দাবীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও জেলা আওয়ামীলীগ এর আয়োজনে পার্বত্য জেলা পরিষদের হলরুমে এই সংবাদ সম্মেলনে অনুষ্ঠিত হয়।

এসময় সংবাদ সম্মেলনে বান্দরবান জেলা আওয়ামীলীগের সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের  চেয়ারম্যান ক্যশৈহ্লা অভিযোগ করে বলেন, বান্দরবানের বিভিন্ন এলাকায় অস্ত্রধারী সন্ত্রাসীদের অপতৎপরতা বেড়ে গেছে। সন্ত্রাসীদের ভয়ে এলাকার মানুষ এখন আতংকে রয়েছে। এসময় তিনি আরো বলেন,সরকারি উন্নয়ন কাজ ও সাধারণ মানুষের জীবনযাত্রায় প্রভাব বিস্তার করছে এই অস্ত্রধারী সন্ত্রাসীরা।

এসময় তিনি আরো বলেন, নির্বাচিত জনপ্রতিনিধিরা সন্ত্রাসীদের ভয়ে এখন এলাকায় যেতে পারছে না। শিক্ষার্থীরা স্কুল কলেজে যেতে ভয় পাচ্ছে। পাহাড়ের মানুষ সন্ত্রাসীদের কাছে জিম্মী হয়ে পড়েছে , নতুন বছরে ও সন্ত্রাসীদের এই কর্মকান্ড এলাকার জনসাধারণকে নতুনভাবে আতংকিত করছে।

এসময় তিনি আরো বলেন,বান্দরবানের রোয়াংছড়ি,রাজবিলা ,কুহালংসহ বিভিন্ন দুর্গম এলাকায় পাহাড়ে আঞ্চলিক সংগঠন জেএসএস, জেএসএস সংস্থারপন্থি, মগ বাহিনীসহ দলছুট অজ্ঞাত কয়েকটি সন্ত্রাসী বাহিনী এলাকার নিরীহ মানুষ থেকে চাঁদা আদায় করছে এবং নির্বাচিত জনপ্রতিনিধিদেরকে ফোন করে নানা রকম হুমকি প্রদান করে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে বান্দরবান জেলা আওয়ামীলীগের সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈ হ্লা বান্দরবানের সশস্ত্র সন্ত্রাসীদের বিরুদ্ধে জোরোলে অভিযান পরিচালনা করা ও পাহাড়ে লুকিয়ে রাখা অবৈধ অস্ত্র উদ্ধারে সরকারের জোর নজরদারি কামনা করে।

সংবাদ সম্মেলনে বান্দরবান জেলা আওয়ামীলীগের সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা ,বান্দরবান সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রাজু মং মারমা,পৌরসভার কাউন্সিলর অজিত কান্তি দাশ, সদর ইউপি চেয়ারম্যান সাবু খয় মার্মা , রাজবিলা ইউপি চেয়ারম্যান ক্যঅংপ্রু,সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি পাইহ্লা অং মার্মা,বান্দরবান প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু,সাবেক সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions