শনিবার | ০৪ এপ্রিল, ২০২০

মানিকছড়িতে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টে সেতুবন্ধন একাদশ চ্যাম্পিয়ন

প্রকাশঃ ০১ জানুয়ারী, ২০২০ ০৫:৪৪:২০ | আপডেটঃ ০৪ এপ্রিল, ২০২০ ১২:১১:৪৮  |  ৩৬৯
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। জমকালো আয়োজনের মধ্যদিয়ে খাগড়াছড়ি জেলার মানিকছড়িতে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বিকেলে মানিকছড়ি সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্টিত ফাইনালে ট্রাইবেকারে ২-৩ গোলের ব্যবধানে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে সেতুবন্ধন একাদশ।

রানার আপ হয়েছেন সানফ্লাওয়ার একাদশ। তীব্র প্রতিদ্বন্ধিতাপুর্ণ এ টুর্নামেন্টে সেতুবন্ধন একাদশে ৩জন এবং সানফ্লাওয়ার একাদশে ২জন বিদেশী খেলোয়াড় অংশগ্রহন করেন। মানিকছড়ি সদর ইউনিয়ন পরিষদ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে চতুর্থবারের মত এ টুর্নামেন্টের আয়োজন করে।

খেলার প্রথমার্ধে ১-০গোলে  সানফ্লাওয়ার একাদশ এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধের শুরুতে  সেতুবন্ধন একাদশের বিদেশী খেলোয়াড় শীলার একটি চমৎকার শুট থেকে সমতায় ফিরে আসে।  এরপর শত চেষ্ঠা করেও  কোন দলই গোল ব্যবধান কোন আর বাড়াতে পারেনি। ফলে খেলা গড়ায়  ট্রাইবেকারে। সেখানে ২-৩ গোলের ব্যবধানে সেতুবন্ধন একাদশ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন।

খেলা শেষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশেসিং  এমপি প্রধান অতিথি হিসেবে বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরস্কার ও ট্রফি বিতরণ করেন। বিজয়ী দল প্রাইজমানী হিসেবে ৫০ হাজার টাকা এবং বিজিত দল৩০ হাজার টাকাসহ ট্রপি ও মেডেল অর্জন করে।

এ সময়  তিন পার্বত্য জেলার সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য বাসন্তী চাকমা, সেনাবাহিনীর গুইমারা রিজিয়নের রিজিয়ন কমান্ডার
ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহরিয়ার জামান,জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, সিন্দুকছড়ি জোন কমান্ডার লে. কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিবসহ জেলার রাজনৈতিক নেতৃবৃন্দ, প্রশাসনিক কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি জাতির পিতা মরহুম বঙ্গবন্ধু মুজিবুর রহমানের স্মরণে আয়োজিত এ টুর্নামেন্ট’র ধারাবাহিকতা অব্যাহত রাখার অনুরোধ জানিয়ে টুর্নামেন্ট পরিচালনা কমিটিকে ২লক্ষ টাকা এবং চ্যাম্পিয়ন দলকে ২৫ হাজার এবং রানার আপ দলকে ২০ হাজার টাকা অনুদান ঘোষণা করেন।
টুর্নামেন্টে শ্রেষ্ট খেলোয়াড়  মহামুনি সানফ্লাওয়ার একাদশের মো. রুবেল, কুমারী একাদশের চিচাউ মারমা ও রাজপাড়া একাদশের গোলকিপার উসাচিং চৌধুরীর নির্বাচিত হন।

উল্লেখ্য যে, ২০১৬ সালে মানিকছড়ির সদর ইউনিয়ন পরিষদের তৎকালীন চেয়ারম্যান মো. আবুল কালাম  এ টুর্নামেন্টের যাত্রা সুচনা করেছিলেন।

স্পোর্টস |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions