শুক্রবার | ০২ অক্টোবর, ২০২০

রাঙামাটিতে শহীদ বুদ্ধিজীবি দিবস পালন

প্রকাশঃ ১৪ ডিসেম্বর, ২০১৯ ০৩:৫১:৩২ | আপডেটঃ ৩০ সেপ্টেম্বর, ২০২০ ০১:০৪:৫২  |  ৫৩৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে শহীদ এম, আবদুল আলী মঞ্চে জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদের সভাপতিত্বে এতে পুলিশ সুপার আলমগীর কবীর, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রবার্ট রোনাল্ড পিন্টু, মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ নেতা রহুল আমিন, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি হাজী কামাল উদ্দিন, প্রবীণ সাংবাদিক সুনীল কান্তি দে.সহ প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচন সভায় বক্তারা বলেন, পাকিস্তানী বাহিনী ও তাদের দোষররা যখন বুঝতে পেরেছে বাঙালী জাতিকে দমিয়ে রাখা যাবে না, তখন তার বেছে বেছে এদেশের বুদ্ধিজীবি, সাংবাদিকসহ প্রতিবাদী কন্ঠস্বরগুলোকে রাতের আঁধারে একে একে ধরে নিয়ে মেরে ফেলে।
বিজয়ের ঠিক ২দিন আগে বুদ্ধিজীবিদের হত্যা করে তারা পাক বাহিনী বাঙালীকে জাতিকে দুর্বল করতে চেয়েছিল কিন্তু তারা বাঙালী জাতিকে দমিয়ে রাখতে পারেনি। 

আলোচনা সভা থেকে যেন স্বাধীনতা সংগ্রামসহ বিজয় অর্জনের কাহিনী, বুদ্ধিজীবিদের কিভাবে হত্যা করা হয়েছে তার বর্ণনাসহ দিবসগুলোর তাৎপর্য তুলে ধরে আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধে চেতনায় দীক্ষিত হওয়ার আহবান জানান বক্তারা।

বিকালে জেলা আওয়ামীলীগের উদ্যেগে রির্জাভ বাজার শহীদ মিনার চত্বরে আলোচনা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions