মঙ্গলবার | ১১ অগাস্ট, ২০২০

রাঙামাটিতে ডিজিটাল বাংলাদেশ দিবস পালন

প্রকাশঃ ১২ ডিসেম্বর, ২০১৯ ০৩:৪১:৪৩ | আপডেটঃ ০৮ অগাস্ট, ২০২০ ০১:৫৪:৩৭  |  ৪৫৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। “সত্য মিথ্য যাচাই আগে, ইন্টারনেট শেয়ার পরে” এই শ্লোগানকে সামনে রেখে রাঙামাটিতে পালিত হয়েছে ডিজিটাল বাংলাদেশ দিবস। দিবসটি উপলক্ষে সকালে রাঙামাটি পৌরসভা থেকে একটি র‌্যালী বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে অতিরিক্ত জেলা প্রশাসক এস এম শফি কামাল, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট নুরুল হুদা, অতিরিক্ত পুলিশ সুপার তাপস ঘোষসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

আলোচনা সভায় বক্তারা বলেন, বর্তমান সরকার টানা ক্ষমতায় থাকায় উন্নয়নের  ধারাবাহিকতায় দেশ অনেকদুর এগিয়ে গেছে। এক সময় ইন্টারনেট সেবা প্রাপ্তি ছিল দুর্লভ, সবার মোবাইল ব্যবহার করার মত সক্ষমতা ছিল না, কিন্তু বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশে উন্নীত হয়েছে। সবার ঘরে ঘরে এখন বিদ্যুৎ আর সবার হাতে হাতে ইন্টারনেট সেবা এবং মোবাইল ফোন। দেশ অনেক এগিয়ে আছে।

বক্তারা আরো বলেন, কম খরচে ইন্টারনেট প্রাপ্তির সুবাদে অনেক সময় সামাজিক মাধ্যমে গুজব ও অপপ্রচার চালানো হয়, সব সময় আমাদের সর্তক থাকতে হবে সত্য মিথ্য যাচাই করে সব কিছু শেয়ার করতে হবে।

প্রসঙ্গত: সরকার গত ৬ নভেম্বর ২০১৮ তারিখে আইসিটি দিবসের পরিবর্তে   প্রতিবছর ১২ ডিসেম্বর জাতীয় ও রাষ্ট্রীয়ভাবে ডিজিটাল বাংলাদেশ দিবস পালন করার সিদ্ধান্ত নেয়।  

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions