মঙ্গলবার | ১১ অগাস্ট, ২০২০

রাঙামাটিতে ভোক্ত অধিকার সংরক্ষন অধিদপ্তরের অভিযান

প্রকাশঃ ০৯ ডিসেম্বর, ২০১৯ ০৬:২১:৩২ | আপডেটঃ ১১ অগাস্ট, ২০২০ ০৬:৪৩:৪৬  |  ১৫৬৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাঙামাটি জেলা কার্যালয় কর্তৃক আজ ৯ ডিসেম্বর ২০১৯ রাঙামাটি জেলার সদর উপজেলার বনরূপা বাজার এলাকায় তদারকিমূলক অভিযান পরিচালিত হয়। সকাল সাড়ে ১১টা হতে দুপুর আড়াইটা  পর্যন্ত পরিচালিত অভিযানে ৪ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার বিরোধী কর্মকান্ডের জন্য "ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯" এর আওতায়  ৯,৫০০/- (নয় হাজার পাঁচশত টাকা) জরিমানা করা হয়েছে। অভিযানে নকল চেরি (রং দেয়া করমচা) ধ্বংস করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাঙামাটি জেলা কার্যালয়ের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মুহাম্মদ হাসানুজ্জামান কর্তৃক আজ বনরূপা বাজার এলাকায় অভিযান পরিচালিত হয়। শওকত স্টোরকে নকল চেরি বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ১,০০০/- জরিমানা করে বর্ণিত নকল চেরি (প্রায় ৩০ প্যাক) ধ্বংস করা হয়েছে। তুষার স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ২,৫০০/-, অমিয় ভান্ডারকে সর্বচ্চো খুচরা মূল্য উল্লেখ বিহীন বীজ বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ১,০০০/-জরিমানা করে সতর্ক করা হয়েছে। রুটি, পরোটা তৈরিতে এমোনিয়াম বাইকার্বনেট (শুধুমাত্র বেকারিতে ব্যবহারযোগ্য) ব্যবহার করায় মেজবান রেস্তোরাঁকে ৫,০০০/- জরিমানা করে সতর্ক করা হয় এবং মূল্যতালিকা লটকিয়ে প্রদর্শন করতে অনুরোধ করা হয়।

জেলা প্রশাসন, রাঙামাটির সার্বিক সহযোগিতায় উক্ত অভিযান পরিচালিত হয়। এতে আরো সহযোগিতা করেন জনাব মোঃ এমদাদুল্লাহ ভূঁইয়া, জেলা মার্কেটিং অফিসার, রাঙামাটি। এছাড়া অভিযানের নিরাপত্তায় রাঙামাটি জেলা পুলিশের একটি টিম নিয়োজিত ছিলো।

জনস্বার্থে এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানায় রাঙামাটি ভোক্ত অধিকার সংরক্ষন অধিদপ্তর ।



রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions