শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

বিশ্ব প্রতিবন্ধী দিবসে রাঙামাটিতে র‌্যালী-আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশঃ ০৫ ডিসেম্বর, ২০১৯ ০৬:৩৬:৪৩ | আপডেটঃ ২৯ মার্চ, ২০২৪ ০৫:০৯:২৪  |  ১০২৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সারা দেশের ন্যায় পার্বত্য জেলা রাঙামাটিতেও অভিগম্য আগামীর পথে এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রাঙামাটিতে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রাঙামাটি সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে বৃহস্পতিবার সকাল ৯ টায় রাঙামাটি শহরের জেলা শিল্পকলা একাডেমির সামনে থেকে প্রতিবন্ধী স্কুল পর্যন্ত প্রতিবন্ধী ও অভিভাবকদের নিয়ে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রতিবন্ধী স্কুলে এসে আলোচনা সভায় মিলিত হয়। সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ ওমর ফারুক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙামাটি জেলা পরিষদের সমাজ কল্যাণ বিভাগের আহবায়ক স্মৃতি বিকাশ ত্রিপুরা।

এসময় বক্তারা বলেন, প্রতিবন্ধীদের জন্য দীর্ঘমেয়াদী পরিকল্পনা ও তাদের সকলের ক্ষেত্রে সমতার ভিত্তিতে অংশগ্রহণের সুযোগ তৈরি করা গেলে পরিবার, সমাজ ও দেশের সামগ্রিক উন্নয়নে প্রতিবন্ধীরা কার্যকরী ভূমিকা রাখতে সক্ষম হবে।

অনুষ্ঠানের শেষে প্রতিবন্ধীদের মাঝে দু’টি হুইল চেয়ার, দুটি হিয়ারিং এইড(শ্রবন যন্ত্র) এবং সমাজসেবা অধিদপ্তরের পক্ষ থেকে ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, ষ্ট্রোক,প্যারালাইজড ও জন্মগত হৃদরোগ আক্রান্তসহ মোট ৮ জন রোগীকে ৫০ হাজার টাকা করে ৮লাখ টাকার চেক বিতরণ করা হয়।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions