শুক্রবার | ০২ অক্টোবর, ২০২০

এসএ গেমসে প্রথম সোনা জিতল দিপু চাকমা

প্রকাশঃ ০২ ডিসেম্বর, ২০১৯ ০৬:১০:৩২ | আপডেটঃ ০১ অক্টোবর, ২০২০ ০৭:০০:০৩  |  ৭৩৩
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। কাঠমান্ডুতে অনুষ্ঠিত এসএ গেমসে দেশের হয়ে এবার সোনা জিতেছে দিপু চাকমা,  এর আগে কাঠমান্ডু এসএ গেমসে দেশের হয়ে প্রথম পদক জিতেছেন হোমায়রা আক্তার। সোনার অপেক্ষাটা ছিলই। সে অপেক্ষারই অবসান ঘটালেন দিপু চাকমা। ২ ডিসেম্বর তায়কোয়ান্দোতে দেশের হয়ে প্রথম সোনার পদকটি জিতেছেন তিনি।

তায়কোয়ান্দোর ২৯ অথবা এর বেশি ওজনের প্রতিযোগীদের ইভেন্ট পুমসের মাধ্যমেই এবার কাঠমান্ডুতে প্রথমবারের মতো বাজল দেশের জাতীয় সংগীত।

এসএ গেমসে এবারই প্রথম অংশ নিচ্ছেন দিপু। আর প্রথমবারের আবির্ভাবেই বাজিমাত। উচ্ছ্বসিত দিপু নিজের প্রতিক্রিয়া দিলেন এভাবে, ‘আমি এখনো ঘোরের মধ্যে আছি। বুঝতেই পারছি না কীভাবে কি হলো। আমার এই অনুভূতি ভাষায় প্রকাশ করতে পারছি না। দেশকে কিছু দিতে পেরেছি বলে খুব গর্ব হচ্ছে। আমি অনেক দিন ধরে এই দিনটির জন্য অপেক্ষায় ছিলাম।’

২০০১ সাল থেকে তায়কোয়ান্দোতে খেলছেন সেনাবাহিনীতে চাকরি করা দিপু। বিভিন্ন আন্তর্জাতিক আসরে ৫টি সোনা ও ১টি রুপা জিতেছেন তিনি। সেনাবাহিনীতে যোগ দিয়েই তায়কোয়ান্দোকে ভালোবাসা শুরু করেন বাংলাদেশের এই সোনাজয়ী। বড় ভাইও তাঁকে অসম্ভব উৎসাহ দিয়ে থাকেন।

কোরিয়ান কোচ মিন হাক সেও গত নভেম্বরে দায়িত্ব নেন বাংলাদেশ দলের। তার আসার পর থেকেই বেশ উন্নতি হয়েছে দিপুর খেলায়। এবারের গেমসে সোনা জয়ের ব্যাপারেও ভীষণ আত্মবিশ্বাসী ছিলেন, ‘আমি এর আগে বিভিন্ন আন্তর্জাতিক গেমসে সোনা জিতেছি। কিন্তু এবার এসএ গেমসে আসার আগে আত্মবিশ্বাসী ছিলাম।’ এর আগে ২০১৬ সালে এশিয়ান হামবাদান গেমসে সোনা জেতেন দিপু। এবার নেপালেও জিতলেন সোনা। বাংলাদেশের প্রথম সোনার পদক জেতার পর বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজাও ভীষণ উচ্ছ্বসিত, ‘আমাদের সোনার পদক জেতা শুরু হলো। এটা আশা করি অব্যাহত থাকবে।’

সুত্র: দৈনিক প্রথম আলো

স্পোর্টস |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions