বৃহস্পতিবার | ২৮ মার্চ, ২০২৪
বিশ্ব প্রতিবন্ধী দিবস উপলক্ষে রাঙামাটিতে র‌্যালী ও আলোচনা সভায় বক্তারা

প্রতিবন্ধীদের উন্নয়নের মূল স্রোতধারায় সম্পৃক্ত করা জরুরী

প্রকাশঃ ০৩ ডিসেম্বর, ২০১৯ ০৬:২৬:১৫ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ০৬:২৫:১৮  |  ১২৫৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। অভিগম্য আগামীর পথে এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ্ব প্রতিবন্ধী দিবস উপলক্ষে রাঙামাটিতে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।সোসাইটি ফর দি ওয়েলফেয়ার অব অটিস্টিক চিলড্রেন এর আয়োজনে মঙ্গলবার (৩ ডিসেম্বর) সকালে রাঙামাটি শহরের হ্যাপির মোড় এলাকা থেকে প্রতিবন্ধী ও অভিভাবকদের নিয়ে একটি র‌্যালী বের করা হয়।

র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ে সামনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন, সোসাইটি ফর দি ওয়েলফেয়ার অব অটিস্টিক চিলড্রেন (সোয়াক) এর ডেপুটি ডাইরেক্টর মোঃ মফিজুল ইসলাম, সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথ, সাধারণ সম্পাদক মিল্টন বাহাদুর, সোসাইটি ফর দি ওয়েলফেয়ার অব অটিস্টিক চিলড্রেন স্কুলের শিক্ষক কুহু চাকমা, অভিভাবক মোঃ মোল্লা।

সভায় বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রাম জেলার দূর্গম প্রান্তরে অবস্থানরত প্রতিবন্ধী সবাইকে উন্নয়নের মূল ¯্রােতধারায় সর্ম্পৃক্ত করা জরুরী। আর এ ক্ষেত্রে স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি, অভিভাবক, প্রতিবন্ধী ব্যক্তি ও সংগঠনসমূহের সম্মিলিত প্রচেষ্টায় প্রতিবন্ধী ব্যক্তি শনাক্তকরণের পাশাপাশি তাদের সমস্যা ও সমাধানের কার্যকরী উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন।

প্রতিবন্ধীদের জন্য দীর্ঘমেয়াদী পরিকল্পনা ও তাদের সকলের ক্ষেত্রে, সমতার ভিত্তিতে অংশগ্রহণের সুযোগ তৈরি করা গেলে পরিবার, সমাজ ও দেশের সামগ্রিক উন্নয়নে কার্যকরী ভূমিকা রাখতে সক্ষম হবে বলে আশা প্রকাশ করেন বক্তারা।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions