রবিবার | ১৯ জানুয়ারী, ২০২০

নারী শিশুর উপর ধর্ষণ সকল যৌন সহিংসতা বন্ধের দাবীতে মানববন্ধন

প্রকাশঃ ২৭ নভেম্বর, ২০১৯ ০৩:৫৭:২৪ | আপডেটঃ ১৭ জানুয়ারী, ২০২০ ১১:৫৯:৫৮  |  ৫৭৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। নারী ও শিশুর উপর ধর্ষণ এবং সকল যৌন সহিংসতা বন্ধের দাবীতে রাঙামাটিতে মানববন্ধন করেছে সরকারী বেসরকারী কয়েকটি সংগঠন। বুধবার সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত জেলা প্রশাসন কার্যালয়ের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানুষের জন্য ফাউন্ডেশনে আয়োজনে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর, ইলিরা, হিমাওয়ান্তি, হিল ফ্লাওয়ার, আশিকা মানবিক উন্নয়ন কেন্দ্র, হিল ওমেন একটিভিস্ট ফোরাম, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ আন্দোলন মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশে শিশু ও নারী নির্যাতন ক্রমশ বাড়ছে, দেশের বিভিন্ন স্থানে শিশু ও নারীকে ধর্ষণ করে হতা করে লাশ গুম করা হচ্ছে। পার্বত্য এলাকাও তার বাইরে নয়, বিচার বর্হিভুত হত্যাকান্ড ঘটছে। পার্বত্য এলাকায় নানাভাবে শিশু এবং নারীরা ধর্ষণ ও ধর্ষণ পরবর্তী হত্যাকান্ডের শিকার হচ্ছে। বিচার না হওয়ায় অপরাধ প্রবণতা বাড়ছে।  বক্তারা শিশু ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির আহবান জানান।

মানববন্ধনে জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক সদস্য নিরূপা দেওয়ান, হিমাওয়ান্তির নির্বাহী পরিচালক টুকু তালুকদার, টিআইবির রাঙামাটি এরিয়া ম্যানেজার বেনিজিন চাকমা, উন্নয়ন কর্মী দয়াল কান্তি চাকমা, এ্যাডভোকেট কক্সি তালুকদার বক্তব্য রাখেন। মানববন্ধনে রাঙামাটি অতিরিক্ত প্রশাসক এস এম শফি কামাল, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হোসনে আরা বেগম উপস্থিত ছিলেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions