শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

রাঙামাটিতে অনুষ্ঠিত হলো মানবিক মূল্যবোধের সাংস্কৃতিক অনুষ্ঠান

প্রকাশঃ ১৪ নভেম্বর, ২০১৯ ০৬:১২:০২ | আপডেটঃ ২৪ মার্চ, ২০২৪ ০৫:১৮:০৮  |  ১৭৩০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে রাঙামাটিতে বিভিন্ন সাংস্কৃতিক গোষ্ঠীর পরিবেশনায় মানবিক মূল্যবোধের সাংস্কৃতিক অনুষ্ঠান বৃহস্পতিবার (১৪নভেম্বর) সকালে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনিস্টিটিউতে অনুষ্ঠিত হয়েছে।

রাঙজামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও জেলা শিল্পকলা একাডেমির আহ্বায়ক মনোয়ারা আক্তার জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। বিশেষ অতিথি হিসেবে যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক শহীদুল ইসলাম, জেলা শিল্পকলা একাডেমির সহ-সভাপতি সাংবাদিক সুনীল কান্তি দে, সচেতন নাগরিক কমিটি (সনাক) এর রাঙ্গামাটি জেলা সভাপতি অমলেন্দু হাওলাদার, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মুজিবুল হক বুলবুল বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, আদর্শ মানবিক মূল্যবোধ সর্বশ্রেষ্ঠ সম্পদ, যা ছাড়া মানুষ প্রকৃত মানুষ হতে পারে না। মানুষ যতগুলো ভালো ও সুন্দর কাজ করে, তা তার সুন্দর মানবিক মূল্যবোধের প্রকাশ আর যত মন্দ ও কুৎসিত কাজ করে, তা অমানবিক মূল্যবোধের প্রকাশ। তিনি বলেন, সুন্দর মানবিক মূল্যবোধ ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্রকে প্রাণবন্ত করে আর অমানবিক মূল্যবোধ সবকিছুকে তিলে তিলে ধ্বংস করে। তাই নিজ নিজ সন্তানদের ভালো কাজ, বড়দের শ্রদ্ধা ও ছোটদের স্নেহ করার অভ্যাস গড়ে তুলতে হবে। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের জন্য দশের জন্য ভালো কাজ করেছে বিধায় আজ তার নাম দেশ এবং দেশের বাইরে স্বর্নাক্ষরে লেখা রয়েছে। যতদিন বাংলাদেশ নামে দেশ থাকবে জাতি তাকে সম্মানের সহিত স্মরণ করবে। তিনি আরো বলেন, আমাদের যুবদের মাদক, জঙ্গী, সন্ত্রাস ও সব রকমের অনৈতিক কাজ থেকে বিরত রাখতে হবে। তার জন্য অভিভাবকদের নিজ নিজ সন্তানদের প্রতি নজর রাখতে হবে। যাতে তারা কু পথে না যায়। যুবরা সু-পথে এগিয়ে গেলে দেশও উন্নয়নে দিকে এগিয়ে যাবে।

পরে অনুষ্ঠানে অংশগ্রহনকারী ৬টি সাংস্কৃতিক সংগঠনকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন অতিথিরা।

শেষে রাঙামাটির ফিবেক সাংস্কৃতিক একাডেমি, শিল্পী নিকুঞ্জ, নানিয়ারচর সাংস্কৃতিক একাডেমি, তপোসুর সাংস্কৃতিক একাডেমি, রাঙামাটি চারুকলা একাডেমি ও রাঙামাটি ক্লাসিক্যাল মিউজিক্যাল স্কুলের শিল্পীদের পরিবেশনায় পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions