শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

সংঘাত বন্ধের জন্য আঞ্চলিক দলগুলোর প্রতি আহবান উষাতনের

প্রকাশঃ ১০ নভেম্বর, ২০১৯ ১২:০০:০২ | আপডেটঃ ১৭ এপ্রিল, ২০২৪ ০৭:১০:২১  |  ১৬৪০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির কেন্দ্রীয় সহ সভাপতি ও সাবেক সংসদ সদস্য উষাতন তালুকদার পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক দলগুলোর প্রতি ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধ করে জাতি ও দেশের স্বার্থে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়েছেন।

উষাতন তালুকদার আরো বলেন, ভ্রাতৃঘাতি সংঘাত কখনো ভালো কিছু বয়ে আনে না, জাতির বৃহত্তর স্বার্থে নিজেদের মধ্যে এই সংঘাত বন্ধ করতে হবে। পাহাড়ীদের আন্দোলন বানচাল করতে যে প্রক্রিয়ায় বিশ্বাস ঘাতকদের সহায়তায় মানবেন্দ্র নারায়ন লারমাকে হত্যা করা হয়েছিল, একইভাবে এখনো ষড়যন্ত্রকারীরা সক্রিয় রয়েছে।

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক সংসদ সদস্য মানবেন্দ্র নারায়ন লারমার ৩৬তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে উষাতন তালুকদার একথা বলেন।

উষাতন তালুকদার অভিযোগ করে বলেন, পার্বত্য চট্টগ্রামে চাঁদাবাজি রয়েছে, সমতলে কোটি কোটি টাকার চাঁদাবাজি হয় সেগুলো ফলাও ভাবে প্রচারিত হয় না, তাই ঐসব বিষয়ে সরকারের মাথা ব্যাথা নেই। পাহাড়ের ছোট খাট বিষয়গুলো গুরুত্ব সহকারে দেখা হয় বলে সমস্যা আরো জটিল হয়।
উষাতন তালুকদার আরো বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ে প্রধানমন্ত্রীকে ভুল বুঝিয়ে তিলকে তাল করা হচ্ছে, চুক্তি স্বাক্ষরকারী সংগঠন জেএস্এসের বিরুদ্ধে বুঝানো হচ্ছে, জেএসএসের এর প্রতি বিমাতাসুলভ আচরণ করা হচ্ছে, সরকারকে জনসংহতি সমিতির বিষয়ে সিদ্ধান্ত নেয়ার আগে ভাবতে আহবান জানান জেএসএসের এই নেতা।


এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions