শনিবার | ২০ এপ্রিল, ২০২৪
শিক্ষার্থীদের মেধা বিকাশে

বান্দরবানে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশঃ ০৫ নভেম্বর, ২০১৯ ১০:৪০:৪১ | আপডেটঃ ১৩ এপ্রিল, ২০২৪ ১১:৫৩:৪৪  |  ৮১২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “মোবাইল আসক্তি, প্রযুক্তির অপব্যবহার’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার দুপুরে বান্দরবান সদর উপজেলা মিলনায়তনে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে  এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সহযোগিতায় এই বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও সেমিনার অনুষ্ঠিত হয় ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নোমান হোসেনের সভাপতিত্বে এই সময় প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: শামীম হোসেন। এই সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা কর্মকর্তা  মো:তাজুরুল ইসলাম,বান্দরবান সরকারী কলেজের প্রভাষক জয় প্রকাশ বড়–য়া সহ বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও শিক্ষকমন্ডলী ।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক মো: শামীম হোসেন বলেন, বর্তমান সরকার বিজ্ঞান শিক্ষাকে জনপ্রিয় করা এবং শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা প্রদানের জন্য ২০১৬-১৭ অর্থবছর থেকে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের আয়োজনে এই বিজ্ঞান প্রতিযোগিতার আয়োজন করে আসছে যাতে ছেলে মেয়েরা পড়াশুনার প্রতি আরো বেশি মনোযোগী হয় এবং উন্নয়ন মুলক বিভিন্ন কর্মকান্ডে অংশ গ্রহন করে দেশের সুনাম বাংলাদেশের পাশাপাশি বিশ্বে ছড়িতে দিতে পারে। এসময় তিনি আরো বলেন, বর্তমান সরকার উন্নয়ন বান্ধব সরকার, আর এই সরকারের আমলেই শিক্ষা,স্বাস্থ্য ও প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন অব্যাহত রয়েছে।

দিনব্যাপী এই বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগিতা ও সেমিনারে জেলার ১১টি বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেয় এবং ৩টি বিদ্যালয়কে প্রতিযোগিতায় বিজয়ী করা হয়। এতে প্রথম স্থান অধিকার করে বান্দরবান ক্যান্টনমেন্ট স্কুল এন্ড কলেজ, ২য় স্থান অধিকার করে  বান্দরবান কালেক্টরেট স্কুল এন্ড কলেজ এবং ৩য় স্থান অধিকার করে বান্দরবান সরকারী উচ্চ বিদ্যালয়।

প্রতিযোগিতা শেষে অংশ নেয়া বিজয়ী বিদ্যালয়ের প্রতিযোগিদের হাতে সনদপত্র তুলে দেন অতিথিরা।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions