শুক্রবার | ২৯ মে, ২০২০

স্বপ্নবুনন বিনামূল্যে তিন মাসব্যাপি “ইংলিশ গ্রামার ওয়ার্কশপ” করাবে

প্রকাশঃ ১৯ অক্টোবর, ২০১৯ ০২:৫৪:৫৩ | আপডেটঃ ২৬ মে, ২০২০ ০৮:৩৩:০২  |  ৪৫৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে বিনামূল্যে তিন মাসব্যাপি “ইংলিশ গ্রামার ওয়ার্কশপ” শুরু করতে যাচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন “স্বপ্নবুনন”। পরীক্ষামূলক এই প্রজেক্টের আওতায় শুধুমাত্র দরিদ্র ও আর্থিকভাবে অস্বচ্ছল শিক্ষার্থীরাই অংশ নেয়ার সুযোগ পাবে।
ইতিমধ্যে এ প্রজেক্টটির প্রচারণার লক্ষ্যে শহরের বেশ কয়েকটি স্কুল-কলেজে ক্যাম্পেইন করেছে   সংগঠনটি।

এ বিষয়ে প্রজেক্ট “ড্রিমলাইট” এর সমন্বয়ক ও উদ্ভাবক  আবু জাফর আবদুল্লাহ জানান, প্রায় তিন বছর আগে থেকে আমি এ ধরনের কোনো উদ্যোগ নেয়ার স্বপ্ন দেখছিলাম, আশা করছি আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা ও “স্বপ্নবুনন”-এর সহযোগিতায় রাঙ্গামাটিতে কল্যাণকর কিছু বয়ে আনবে।

আবু জাফর আবদুল্লাহ আরো জানান স্বপ্নবুনন মূলত দুটি উদ্দেশ্যকে সামনে রেখে 'ড্রিমলাইট' প্রজেক্টটি বাস্তবায়ন করার প্রয়াস চালাচ্ছে। প্রথমত, পার্বত্য অঞ্চলের শিক্ষার মান উন্নয়নের জন্য অন্যান্য অঞ্চলের শিক্ষার মান অনুযায়ী পার্বত্য অঞ্চলের শিক্ষার্থীদের জন্য সমতাভিত্তিক মানসম্মত শিক্ষা নিশ্চিতকরন এবং দ্বিতীয়ত,  পার্বত্য অঞ্চলের শিক্ষার্থীদের মাঝে ইংরেজি শিক্ষার আগ্রহ সৃষ্টি, সচেতনতা ও দক্ষতা বৃদ্ধি করা।

দরিদ্র ও আর্থিকভাবে অস্বচ্ছল শিক্ষার্থীরা ০১৫১১১২২০১৮ নাম্বারে নাম, কলেজের নাম,শ্রেনী উল্লেখ করে ক্ষুদে বার্তা প্রেরণ  অথবা shopnobunon.org@gmail.com মেইলে প্রেরণ করলে আবেদনকারীদের মধ্যে বাছাইকরণ প্রক্রিয়া শেষ করে ডিসেম্বর মাসেই চূড়ান্ত উত্তীর্ণকারীদের নিয়ে ওয়ার্কশপটি শুরু করতে পারব।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions