শুক্রবার | ২৯ মে, ২০২০

বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

প্রকাশঃ ১৫ অক্টোবর, ২০১৯ ০৫:০০:০৫ | আপডেটঃ ২৭ মে, ২০২০ ১১:৫৯:১৫  |  ৫৩৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। “আমাদের হাত আমাদের ভবিষ্যৎ" এই প্রতিপাদ্যে রাঙামাটিতে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১ টায় রোটার‌্যাক্ট ক্লাব অব রাঙামাটি ও রোটার‌্যাক্ট ক্লাব নেপাল-ভূটান এর যৌথ আয়োজনে ঝগড়াবিল প্রাথমিক বিদ্যালয়ে এই দিবসটি পালিত হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে ঝগড়াবিল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইন্দিরা চাকমা বলেন, হাত ভালোভাবে পরিষ্কার না করলে ২০ টি সংক্রামক রোগ হওয়ার সম্ভাবনা থাকে এবং প্রতিবছরেই ৩.১৫ মিলিয়ন মানুষ ভালোভাবে হাত ধৌত না করার কারনে মৃত্যুবরন করে।তাই ভালোভাবে হাত ধৌত করতে হবে।

রোটার‌্যাক্ট ক্লাব অব রাঙামাটি'র সভাপতি অলি আহাদের সভাপতিত্বে অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন, রিজিওনাল রিপ্রেজেন্টেটিভ আমিনুল ইসলাম, সহ-সভাপতি আব্দুস সালাম,সহ-সভাপতি কাউছার চৌধুরী রিপন,যুগ্ম সম্পাদক রবিউল ইসলাম,কো-ট্রেজারার কামরুল হাসান,ক্লাব সার্ভিস ডিরেক্টর সাইফুল ইসলাম রুবেল,প্রফেশনাল সার্ভিস ডিরেক্টর আলী হোসেন,সদস্য পান্না ও নাজমা আক্তার।

এসময় কোমল শিক্ষার্থীদের হাত ধোয়ার পদ্ধতি শিখিয়ে দেওয়া হয়।পরবর্তীতে সকল শিক্ষার্থীদের মাঝে হাত ধোয়ার সবান বিতরণ করা হয়।  

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions