শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

রাঙামাটিতে জেলা ছাত্র ইউনিয়নের ২১তম সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশঃ ১১ অক্টোবর, ২০১৯ ০৬:৫৭:০৭ | আপডেটঃ ১৩ এপ্রিল, ২০২৪ ১১:৫৫:১৩  |  ৯৯১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ‘‘বন্ধু মিছিলে এসো ধরো শ্লোগান, রুখো সন্ত্রাস-দখলদারিত্ব-শিক্ষা বাণিজ্য-আগ্রাসন”- এই শ্লোগানকে সামনে রেখে রাঙামাটিতে রাঙামাটিতে জেলা ছাত্র ইউনিয়নের ২১তম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আজ শক্রবার (১১ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় রাঙামাটি জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে জাতীয় সংগীত ও দলীয় সংগীত পরিবেশনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয়। সাংগঠনিক পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলন কর্মসূচির উদ্বোধন করেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক সম্পাদক রুহিন হোসেন প্রিন্স। পরে প্রথম অধিবেশনের শুরুতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রাঙামাটি জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি অভিজিৎ বড়ুয়ার সভাপতিত্বে সভায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইউনিয়নের সভাপতি ফয়েজ উল্লাহ, কেন্দ্রীয় কমিটির সদস্য ভীষণ প্রদীপ চাকমা, সদস্য অভি, পাহাড়ি ছাত্র পরিষদের রাঙামাটি জেলার সহ-সম্পাদক জগদীশ চাকমা প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় বক্তারা বলেন, দাবি আদায়ে বাংলার সকল ছাত্র সমাজকে একত্রিত্ব করে, সকল অশুভ শক্তির পতন ঘটিয়ে শুভ শক্তির উদ্ভব ঘটাতে হবে। প্রতিষ্ঠালগ্ন থেকে ছাত্র ইউনিয়ন ছাত্রদের অধিকার আদায়ে এবং দেশের স্বার্থে কাজ করে আসছে। দেশের প্রতিটি সংকটময় মুহুর্তে ছাত্র ইউনিয়ন পালন করেছে অগ্রণী ভূমিকা। আমরা বিশ্বাস করি ভবিষ্যতেও ছাত্র ইউনিয়ন তার ঐতিহাসিক দায়িত্ব পালন করে যাবে দৃঢ়ভাবে।

প্রসঙ্গত, লড়াই সংগ্রামের সুদীর্ঘ ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন৷ ১৯৫২ সালের ২৬ এপ্রিল সমতার সমাজ বিনির্মাণের লক্ষ্যে তৎকালীন পূর্ব পাকিস্তানে শুরু হয় এর কার্যক্রম। প্রগতিশীল ছাত্রসমাজের অংশগ্রহণে পাকিস্তানী স্বৈরশাসনের বিরুদ্ধে বলিষ্ঠ কণ্ঠস্বর হিসেবে খুব দ্রুতই ছাত্র ইউনিয়ন আত্মপ্রকাশ করে। পরবর্তীতে বাঙালির মুক্তিসংগ্রামের প্রতিটি পালাবদলে এই সংগঠন রেখেছে গৌরবোজ্জ্বল ভূমিকা।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions