বৃহস্পতিবার | ২৮ মার্চ, ২০২৪

রাঙামাটিতে অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকার নির্দেশ দীপংকর তালুকদার এমপি’র

প্রকাশঃ ০১ অক্টোবর, ২০১৯ ০৩:৩১:৫২ | আপডেটঃ ২৬ মার্চ, ২০২৪ ০১:১২:৩৮  |  ৩৩৯৭
শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য অঞ্চলে নানা প্রতিকূলতার মধ্যে আওয়ামীলীগের রাজনৈতিক কর্মকান্ড চালিয়ে যেতে হচ্ছে উল্লেখ করে, স্থানীয় সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি বলেছেন, পার্বত্য অঞ্চলের রাজনৈতিক অন্যান্য সংগঠনগুলো বেশি সুবিধার মধ্যে নেই। পার্বত্য অঞ্চলের সাধারণ জনগণকে আওয়ামীলীগের রাজনীতিতে বাধা দেয় আঞ্চলিক সংগঠনগুলো। তারা এখন নিজেদের সন্ত্রাসীমূলক কর্মকান্ডের জন্য প্রশাসনের ভয়ে পালিয়ে পালিয়ে বেড়াচ্ছে। অন্যদিকে বিএনপিসহ অন্যান্য মৌলবাদী সংগঠনগুলোর উপর প্রশাসনের নজর রয়েছে। এমতাবস্থার মধ্যে অন্যদল থেকে আসা নেতা-কর্মীরা আওয়ামীলীগে প্রবেশ করার সুযোগ নেওয়ার চেষ্টা করবে। রাঙামাটিতে এবারের আওয়ামীলীগের সম্মেলনকে ঘিরে অনুপ্রবেশকারীদের যাতে আগমন ঘটতে না পারে, সম্মেলনকে কেন্দ্র করে কোন প্রকারেই যাতে অন্যান্য দল থেকে আগত অনুপ্রবেশকারীরা নেতা হতে না পারে, সেইজন্য নেতা-কর্মীদের সজাগ থাকার নির্দেশ দেন। তিনি একই সাথে নেতা-কর্মী অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান নেওয়ার নির্দেশনাও দেন।

আজ মঙ্গলবার বিকালে রাঙামাটি শহরের বনরুপায় রাঙামাটি সদর উপজেলা আওয়ামীলীগের অফিস কার্যালয় উদ্বোধনকালে প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাঙামাটিতে অতীতের দু:সময়ের আওয়ামীলীগ সংগঠনের অবস্থা স্মৃতিচারন করে তিনি আরো বলেন, রাঙামাটিতে অনেক ঝড়-ঝাপটা পেরিয়ে আওয়ামীলীগ সংগঠনকে শক্তি করা হয়েছে। জনগণকে আওয়ামীলীগ সংগঠন করতে দেওয়া হতো না, করলেও আঞ্চলিক সংগঠনগুলোর চাপের মুখে পদত্যাগ করতো। কিন্তু বর্তমানে সময় পরিবর্তন হয়েছে। অনেকে আবার পুনরায় আওয়ামীলীগে ফিরছে।

তিনি নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, অনেক নেতা-কর্মী রয়েছে, যারা ভাসা ভাসা আওয়ামীলীগ সংগঠন করে। মিছিল মিটিং এ দেখা যায় না। শুধু সুযোগ সুবিধা নেওয়ার জন্য বসে থাকে। আওয়ামীলীগ সংগঠন করতে হলে মুক্তিযুদ্ধের চেতনা, বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করে, অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী হয়ে সংগঠন করতে হবে জানান তিনি। তা না হলে এমন নেতা-কর্মীর দরকার নেই মত ব্যক্ত করে তিনি সেচ্ছায় পদত্যাগ করার  আহব্বান জানান।

রাঙামাটি সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি হৃদয় বিকাশ চাকমা’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাধন মনি চাকমা’র সঞ্চালনায় সভায় জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নিখিল কুমার চাকমা, সাধারণ সম্পাদক হাজী মুছা মাতাব্বর, সাংগঠনিক সম্পাদক মোঃ জমির উদ্দিন,তথ্য ও গবেষণা সম্পাদক রফিকুল মাওলা, সদস্য সাখাওয়াত হোসেন রুবেল, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।  



এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions