বুধবার | ১৭ এপ্রিল, ২০২৪

৪৫ হাজার টাকা না দেয়ায় বাঘাইছড়িতে মিলছে না ট্রান্সফরমার ! জনগনের চরম ভোগন্তি

প্রকাশঃ ২৯ সেপ্টেম্বর, ২০১৯ ০৭:৩৮:১৩ | আপডেটঃ ০৮ এপ্রিল, ২০২৪ ০২:৫৩:৩৬  |  ২৩০৫
সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি(রাঙামাটি)। রাঙামাটি বাঘাইছড়িতে বিদ্যুৎ নিয়ে ভোগান্তিতে আছেন গ্রাহকরা।  আবহাওয়া বিরূপ হলেই বিতরণ লাইনে ত্রুটি, ট্রান্সফরমার নষ্ট হয়ে বিদ্যুত্ সরবরাহ দীর্ঘক্ষণ বন্ধ থাকছে। অনেক এলাকা ঘন্টার পর ঘন্টা এবং কি ক’য়েকদিন বিদ্যুৎ বিহীন থাকছে। গ্রাহকদের অভিযোগ বিদ্যুৎ বিভাগের অফিসে বারবার জানানোর পরও সাড়া মিলছে না। বাঘাইহাট এলাকায় ট্রান্সফরমার নষ্ট হওয়ার এক সপ্তাহ পার হলেও ট্রান্সফরমার লাগানো হয়নি।

বিষয়টি সরজমিনে পরিদর্শন করলে দেখা যায় সাজেক ইউনিয়নের বাঘাইহাট এলাকায় গত একসপ্তাহ ধরে বিদ্যুৎ না থাকায় জনজীবন স্থবির হয়ে পড়ছে, বিশেষ করে বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়ালেখায় অমনোযোগী এবং বাঘাইহাট মাচালং লক্ষীছড়ী বন বিভাগ, পুলিশ ক্যাম্প, নিরাপত্তা বাহিনীর ক্যাম্প, পোষ্ট অফিস, সাজেক ইউপি কার্যালয়ে বিদ্যুৎ না থাকায় অফিসায়াল কার্যক্রম পরিচালনা ব্যাহত হচ্ছে এবং বাজারের বিভিন্ন রেষ্টুরেন্ট ও ব্যাবসা প্রতিষ্ঠানেও অচলাবস্থা দেখা দিয়েছে।

এবিষয়ে বাঘাইহাট বাজার পরিচালনা কমিটির সভাপতি নাজিম উদ্দিন অভিযোগ করে বলেন, বাঘাইহাট এলাকায় বিদ্যুৎ এর ট্রান্সফরমার নষ্ট হয়ে যাওয়ায় গত এক সপ্তাহ ধরে বিদ্যুৎ নেই প্রথম দিন থেকেই দীঘিনালার বিদ্যুৎ সাব-স্টেশনে বিষয়টি জানালে তারা আমাদের ৪৫হাজার টাকা অফিস খরচের কথা বলে আর অফিস খরচ দিলেই সাথে সাথে ট্রান্সফরমার এসে লাগিয়ে দিবে। এর আগে গত রমজানের ঈদের দুই দিন আগে ট্রানস্ফরমার নষ্ট হয়ে গেলে তখন এলাকার বিদ্যুতের গ্রাহকদের থেকে ৩০হাজার টাকা উত্তোলন করে বিদ্যুৎ অফিসের লাইনম্যান দিপালু চাকমার মাধ্যরম ট্রান্সফরমার লাগানো হয়, মাত্র চার মাস না যেতেই সেই ট্রান্সফরমার নষ্ট হয়ে যায় তাই এখন আবার নতুন করে গ্রাহকদের থেকে টাকা উত্তোল করা সম্ভব হচ্ছে না তাই গত একসপ্তাহ ধরে এলাকাই বিদ্যুৎও মিলছে না।
এবিষয়ে দীঘিনালা বিদ্যুৎ সাব-স্টেশনের উপ-সহকারী প্রকৌশলী আহসান উল্লাহ’র সাথে যোগাযোগ করলে তিনি বলেন, বাঘাইহাটে বিদ্যুৎ এর ট্রান্সফরমার নষ্ট হয়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে সেটা আমরা জেনেছি এবং আর একটা ট্রন্সফরমার লগোনোর জন্য আমরা অফিসে জানিয়েছি এবং এবিষয়ে আমি আগামীকাল সোমবার রাঙামাটি যাচ্ছি বিষয়টি নিয়ে কথা বলতে । আর ৪৫হাজার টাকা চেয়েছে ট্রান্সফরমার লাগানোর জন্য বিষয়টি আমার জানা নেই এবং ট্রান্সফরমার লাগাতে টাকা লাগে না।  

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions