শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

স্থায়ী ক্যাম্পাসের দাবিতে রামেক শিক্ষার্থীদের প্রদীপ প্রজ্জলন কর্মসূচি অনুষ্ঠিত

প্রকাশঃ ২৭ সেপ্টেম্বর, ২০১৯ ১০:৪৯:১৯ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ১২:৩৮:০০  |  ১৩৫৩
শাহ আলম, সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। টানা আন্দোলনে তৃতীয় দিনের কর্মসূচির অংশ হিসেবে রাঙামাটিতে স্থায়ী ক্যাম্পাসের দাবিতে রাঙামাটি মেডিকেল কলেজ (রামেক) এর সাধারন শিক্ষার্থীদের অংশগ্রহনে প্রদীপ প্রজ্জলন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (২৬সেপ্টম্বর) সন্ধ্যায় রাঙামাটি মেডিক্যাল কলেজের মূল ফটকের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এ প্রদীপ প্রজ্জলন কর্মসূচি অনুষ্ঠিত হয়। প্রদীপ প্রজ্জলন কর্মসূচিতে ৫টি ব্যাচের অন্তত ২৫০শিক্ষার্থী অংশ গ্রহন করে।

এসময় আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, বর্তমানে রাঙামাটি মেডিকেল কলেজ (রামেক) এ ৫টি ব্যাচ পড়াশোনা করলেও ক্লাশ রুমের সংখ্যা ২টি, যার দরুন ব্যবচ্ছেদ কক্ষে ফরমালিনের গন্ধে শিক্ষক ও শিক্ষার্থীদের ক্লাশ চালিয়ে যেতে হচ্ছে। মেডিক্যাল কলেজে পাঁচটি ব্যাচে মোট ২৫০ জন শিক্ষার্থী আছে কিন্তু দুটি ক্লাস রুমে ভাগাভাগি করে ক্লাস করতে হচ্ছে।

রাঙামাটি মেডিকেল কলেজের সঙ্গে আরও যে কয়টি মেডিক্যাল কলেজ শুরু হয়েছিল, সেখানে সবাই স্থায়ী ক্যাম্পাসে ক্লাস করছেন, তাহলে আমরা এখনও কেন অস্থায়ী ক্যাম্পাসে প্রশ্ন রাখেন শিক্ষার্থীরা।  

এ বিষয়ে দ্রুত সমাধান ও স্থায়ী ক্যাম্পাসের সুনির্দিষ্ট তারিখ ঘোষণা না আসা পর্যন্ত আন্দোলন চালিয়ে ষোষণা দেন শিক্ষার্থীরা।

স্থায়ী ক্যাম্পাসের কার্যক্রম দ্রুত বাস্তবায়নের কাজ শুরু না হলে লাগাতার কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা।

উল্লেখ্য, রাঙামাটিতে মেডিকেল কলেজ স্থাপনার পর থেকেই বিরোধিতা করছিল আঞ্চলিক দলগুলো। ফলে ২০১৪ সালের ১০ জানুয়ারি মেডিকেল কলেজের যাত্রার আগে আঞ্চলিক দলের বিরোধিতার কারণে শহরে দাঙ্গা শুরু হলে প্রশাসরে পক্ষ থেকে তিন দিন কারফিউ জারি করতে বাধ্য হয়।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions