শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

রাঙামাটিতে বিশ্ব পর্যটন দিবস পালিত

প্রকাশঃ ২৭ সেপ্টেম্বর, ২০১৯ ০৬:১৩:১৫ | আপডেটঃ ২৪ মার্চ, ২০২৪ ০৩:৫৫:১৮  |  ৯১৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। নানা কর্মসূচির মধ্য দিয়ে রাঙামাটিতে বিশ্ব পর্যটন দিবস পালিত হয়েছে। বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে সকালে একটি বর্ণাঢ্য র‌্যালী রেব করা হয়। সকাল ১০টায় র‌্যালীটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে জেলা শিল্পকলা একাডেমীতে গিয়ে শেষ হয়।

র‌্যালী শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে ‘ভবিষ্যতের উন্নয়নে, কাজের সুযোগ পর্যটনে’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


রাঙামাটি অতিরিক্তি জেলা প্রশাসক এসএম শফি কামালের সভাপতিত্বে অতিরিক্তি পুলিশ সুপার মোঃ ছুফি উল্লাহ, রাঙামাটি পর্যটন মোটেলের ম্যানেজার সৃজন বিকাশ বড়ুয়া, জেলা সুশীল সমাজের প্রতিনিধি আবছার উদ্দিন, রেস্তোরা মালিক সমিতির সাধারণ সম্পাদক নেকবর আলী প্রমুখ বক্তব্য রাখেন।
 

সভায় বক্তরা বলেন, রাঙামাটিতে পর্যটন শিল্পের বিকাশে সবাইকে আন্তরিকতার সাথে এগিয়ে আসতে হবে। এ শিল্পকে বিকশিত ও পর্যটকদের মুগ্ধ করতে এ জেলায় রয়েছে বৃহৎ কাপ্তাই হ্রদ, পাহাড়, ঝুলন্ত সেতু, প্রাকৃতিক সম্পদ ও বিভিন্ন দর্শনীয় স্থান, যা দেশের অন্য কোনো জেলায় নেই।

বক্তারা আরো বলেন, অতীতে এ সেক্টরকে যেভাবে অবহেলা করা হয়েছে, সেভাবে অবহেলা করলে পর্যটন বিকশিত হবে না এ সেক্টরের মাধ্যমে এ জেলার অর্থনৈতিক উন্নয়ন বাড়ানো সম্ভব। রাঙামাটি পর্যটন শিল্পের বিকাশে সবাইকে আন্তরিকতার সাথে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।

 
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions