বুধবার | ১৬ অক্টোবর, ২০১৯

রাঙামাটিতে প্রকাশ্যে ধুমপান করায় ৬ব্যক্তিকে জরিমানা

প্রকাশঃ ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ১০:১১:৫১ | আপডেটঃ ১৬ অক্টোবর, ২০১৯ ০২:১২:৫৮  |  ১৩৬৭
সিএইচটি চুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন ডিসি অফিস ক্যান্টিনের সামনে প্রকাশ্যে ধুমপান করার দায়ে ৬ব্যক্তিকে আর্থিক জরিমানা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রল্লব হোম দাশ। সোমবার দুপুরে জেলা প্রশাসনের ক্যান্টিন এর সামনে প্রকাশ্যে ধুমপান করতে দেখে তাদের  জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসকের কার্যালয়ে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট পল্লব হোম দাশ বলেন, প্রকাশ্যে ধুমপান করার দায়ে ৫জনকে ১শ’টাকা করে ও একজনকে ৫০টাকা জরিমানা করা হয়েছে। তবে সরকারের আইনে আছে যদি কেউ প্রকাশ্যে ধুমপান করে তাকে নূন্যতম ৩শ’ টাকা পর্যন্ত জরিমানার বিধান রয়েছে। মাদক জাত দ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০০৫ এর ৪ ধারায় ৫জনকে ১শ’ টাকা করে এবং অন্যজনকে ৫০ টাকা জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসক কার্যালয়ের পেশকার মো.নজরুল ইসলাম জানান,যাদের আর্থিক জরিমানা করা হয়েছে তারা হলেন- নুর ইসলাম (৬০) কাপ্তাই,জিন্দাধন তঞ্চঙ্গা(৩৮) রাইখালী কাপ্তাই,ওসমান আলী(৫০) কাপ্তাই,অংসাবহি  মারমা(৬০) রাইখালী কাপ্তাই,¯েœহকুমার  চাকমা(৮০)বাঘাইছড়ি ও স্মৃতি রঞ্জন চাকমা(৭১) বাঘাইছড়ি উপজেলা।

ধুমপায়ি নুর ইসলাম বলেন,জানতাম না এখানে প্রকাশ্যে ধুমপান করা যায় না। জানলে ধুমপান করতাম না। আর আমি অনেক দূরে ছিলাম একজন পুলিশ আমাকে ডেকে এনে ম্যাজিস্ট্রেটের কাছে ধরিয়ে দিয়ে ৫০ টাকা জরিমানা করেছে। এজন্য আমার কোন দুঃখ নাই তবে পুলিশ যে প্রকাশ্যে ধুমপান করে সে বিচার কে করবে? আমার দাবি সবাইকে এ আইনের আওতায় আনা হউক।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions