বুধবার | ১৬ অক্টোবর, ২০১৯

বান্দরবানে দুদকের অভিযানে সদর উপজেলা যুবলীগ সভাপতি ক্যচিং অং মার্মা গ্রেফতার

প্রকাশঃ ১৬ সেপ্টেম্বর, ২০১৯ ০৩:৫৬:১৯ | আপডেটঃ ১৬ অক্টোবর, ২০১৯ ০২:০৩:৩২  |  ৫৬৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। প্রতারনা ও জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে বান্দরবান সদর উপজেলা যুবলীগ সভাপতি ক্যচিং অং মার্মাকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে তাকে গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর একটি টিম, পরে তাকে হাজির করা হয় বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতে।

দুর্নীতি দমন কমিশন (দুদক) এর চট্টগ্রাম ২ এর উপ-সহকারী পরিচালক ও তদন্তকারী কর্মকর্তা মুহাম্মদ জাফর সাদেক শিবলী জানান, প্রতারনা ও জাল জালিয়াতির মাধ্যমে অগ্রনী ব্যাংক বান্দরবান শাখা  থেকে কৃষকদের আদা ও হলুদ চাষ বাবদ ২৮ লক্ষ ৯০ হাজার টাকা উত্তোলন করেন ক্যচিং অং মার্মা । তার মধ্যে কয়েকজন কৃষককে ১ লক্ষ ২০ হাজার টাকা প্রদান করে বাকী ২৭ লক্ষ ৭০ হাজার টাকা নিজে ও ব্যাংক কর্মকর্তা  ও মাঠকর্মী মিলে আত্মসাত করেন।

দুর্নীতি দমন কমিশন (দুদক) এর চট্টগ্রাম ২ এর উপ-সহকারী পরিচালক ও তদন্তকারী কর্মকর্তা মুহাম্মদ জাফর সাদেক শিবলী আরো জানান, জাল জালিয়াতির মাধ্যমে ভূয়া কাগজপত্র তৈরি করে তা ব্যবহার করে অপরাধমূলক ও বিশ্বাসভঙ্গ এবং ক্ষমতার অপব্যবহার পূর্বক শাস্তিযোগ্য অপরাধ করেছে এই মামলার আসামীরা। আসামী ক্যচিং অং প্রায় সবকটি ঋনের বিপরীতে গ্রাহকদের কাছ হতে ছবি ও জাতীয় পরিচয় পত্র সংগ্রহ করে নিজেই আবেদন ফরম পূরণ,স্বাক্ষর প্রদানসহ যাবতীয় প্রক্রিয়া সম্পন্ন করে।

মামলার আসামীরা হল (১) অগ্রনী ব্যাংক বান্দরবান শাখার ব্যবস্থাপক বর্তমানে এলপিআর থাকা নিবারণ চন্দ্র তংচঙ্গ্যা, (২)বান্দরবান সদর উপজেলা যুবলীগ সভাপতি ক্যচিং অং মার্মা (৩) অগ্রনী ব্যাংক আমিরাবাদ শাখার বর্তমান মাঠকর্মী জ্ঞান চাকমা (৪) অগ্রনী ব্যাংক খাগড়াছড়ি শাখার মাঠকর্মী জ্যোতিষ কুমার খীসা (৫) অগ্রনী ব্যাংক বান্দরবান শাখার মাঠকর্মী হীরেন্দ্র লাল চাকমা।

এদিকে এর আগে ঘটনায় জড়িত থাকার অপরাধে মামলার আসামী অগ্রনী ব্যাংক বান্দরবান শাখার ব্যবস্থাপক বর্তমানে এলপিআর থাকা নিবারণ চন্দ্র তংচঙ্গ্যাকে চট্টগ্রাম থেকে গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশন দুদক।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions