বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর, ২০১৯
রাঙামাটি সদরে আন্তঃ ইউনিয়ন ফুটবল শুরু

বালুখালীকে হারিয়ে সাপছড়ির শুভ সূচনা

প্রকাশঃ ২৮ অগাস্ট, ২০১৯ ০৯:১০:০৫ | আপডেটঃ ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১২:২৪:৩৮  |  ২১৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। স্থবির ক্রীড়াঙ্গনে প্রাণ ফেরাতে রাঙামাটিতে শুরু হয়েছে সদর উপজেলা আন্তঃ ইউনিয়ন ফুটবল টুর্ণামেন্ট (অনুর্ধ্ব-১৬)। বুধবার রাঙামাটি মারী স্টেডিয়ামে বয়স ভিত্তিক এ টুর্ণামেন্টের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ। উপজেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনা ও রাঙামাটি সদর উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে টুর্ণামেন্টে সদর উপজেলার ৬টি ইউনিয়ন অংশ নিচ্ছে। উদ্বোধনী দিনে জীবন চাকমার একমাত্র গোলে সাপছড়ি ইউনিয়ন ১-০ গোলে বালুখালী ইউনিয়নকে পরাজিত করে শুভ সূচনা করেছে।

এর আগে জমকালো আয়োজনে ফেষ্টুন ও কবুতর উড়িয়ে টুর্ণামেন্টের উদ্বোধন ঘোষনা করা হয়। এসময় বক্তব্যে প্রধান অতিথি জেলা প্রশাসক      এ কে এম মামুনুর রশিদ বলেন, তৃনমূল পর্যায়ে খেলাধুলার চর্চা যত বাড়বে, ততই সামাজিক অপরাধ কমে আসবে, যুব সমাজ অধঃপতন হতে রক্ষা পাবে। তিনি দীর্ঘ সময় সদর উপজেলায় খেলাধুলা বন্ধ থাকায় বিস্ময় প্রকাশ করে বলেন, আমি আশ্চর্যবোধ করলেও, তবে এ টুর্ণামেন্টের শুভ সুচনায় আশাবাদি। আশা করি, প্রতিবছর খেলাধুলা আয়োজনে সদর উপজেলা একটি দৃষ্টান্ত স্থাপন করবে। তিনি আয়োজক কমিটিকে এজন্য ধন্যবাদ জানান।

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান শহীদুজ্জামান মহসীন রোমান বলেন, খেলাধুলা সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন দৃঢ় করে। এ অঞ্চলের জনগণের ভ্রাতৃত্ববোধ বজায় রাখতে খেলাধুলা আয়োজনের বিকল্প নেই। তিনি বক্তব্যে, পার্বত্য অঞ্চলের শান্তি রক্ষায় সকলকে ভ্রাতৃত্ববোধ বন্ধন বজায় রেখে মিলেমিশে চলার আহবান জানান।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আজম বলেন, জেলায় খেলাধুলার চর্চা বাড়াতে হবে। যত বেশি খেলাধুলা, ততই সবার জন্য মঙ্গল। বয়স ভিত্তিক টুর্ণামেন্টে শুরু করায় সদর উপজেলাকে ধণ্যবাদ জানিয়ে তিনি বলেন, এটি নিঃসন্দেহে প্রশংসনীয় উদ্যোগ।    

স্বাগত বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা উপমা বলেন, আন্তঃ ইউনিয়ন সম্পর্ক অটুট রাখতে এবং তৃনমুল পর্যায়ে ফুটবল খেলার প্রচার-প্রসার ও প্রতিভাবান খেলোয়াড় বের করে আনতে আমরা প্রথমবারের মত এ টুর্ণামেন্ট শুরু করেছি। আশা করছি, এর মাধ্যমে আমরা ভালো খেলোয়াড় খুঁজে বের করতে পারবো, যারা জাতীয় পর্যায়ে এ জেলার সুনাম অর্জন করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান দুর্গেশ^র চাকমা, নাসরিন ইসলাম, সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ হান্নানসহ , ইউপি চেয়ারম্যানগণ, উপজেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা, জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

স্পোর্টস |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions