সোমবার | ২৩ সেপ্টেম্বর, ২০১৯

রাজস্থলীতে সন্ত্রাসীদের সাথে গোলাগুলিতে সেনা সদস্য নিহত হওয়ার ঘটনায় বাঙালী ছাত্র পরিষদের নিন্দা

প্রকাশঃ ১৯ অগাস্ট, ২০১৯ ১০:০৪:৫৫ | আপডেটঃ ২৩ সেপ্টেম্বর, ২০১৯ ০৭:০৪:০৩  |  ৬৮০
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। গতকাল ১৮ ই আগষ্ট  রাঙামাটির রাজস্থলীতে সন্ত্রাসীদের সাথে গোলাগুলিতে  সেনা সদস্য নিহত হওয়ার ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখা।

আজ সংগঠনের  প্রচার সম্পাদক আবদুল্লাহ আল মোমিন প্রেরিত  পিবিসিপির জেলা সভাপতি জাহাঙ্গীর আলমের বরাত দিয়ে প্রেস বিজ্ঞপ্তিতে বলেন,দেশের গৌরব  সেনাবাহিনীর উপর হামলার ধৃষ্টতা দেখিয়ে উপজাতীয় সন্ত্রাসীরা দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করেছে। যা ক্ষমার অযোগ্য।

তিনি ক্ষোভ  প্রকাশ করে বলেন, উপজাতী সন্ত্রাসীরা একের পর এক হত্যাকান্ড ঘটালেও প্রশাসন তাদের বিচার করতে ব্যর্থ হচ্ছে, যার ফলে সন্ত্রাসীরা ক্রমাগত  বেপরোয়া হয়ে উঠেছে। অবিলম্বে উপজাতী সন্ত্রাসীদের লাগম টেনে ধরতে সরকারের নিকট জোর দাবি জানিয়েছেন তিনি।
অন্যথায় ভবিষ্যতে  পার্বত্য চট্রগ্রামের পরিস্থিতি মোকাবেলায় সরকার বেসামাল হয়ে যাবে।

পিবিসিপির জেলা সেক্রেটারি আব্দুল মান্নান বলেন, ক্ষুদ্র নৃগোষ্ঠীদেরকে আদিবাসী বানানোর প্রচেষ্টা,পাহাড় থেকে বাঙালি অপসারণের দাবি, পাহাড় থেকে সেনা ক্যাম্প প্রত্যাহার, টহলরত সেনাবাহিনীর উপর হামলা, ভারতের ত্রিপুরা রাজ্যে পার্বত্য অঞ্চল ভারতের অবিচ্ছেদ্য অংশ দাবি করে সমাবেশ করা জুম্মল্যান্ড বাস্তবায়ণ চেষ্টার  ধারাবাহিকতার অংশ।

তাই এ ধরণের রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্রে যে বা যাহারা জড়িত তাদেরকে অবিলম্বে  আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions