শুক্রবার | ১৫ নভেম্বর, ২০১৯
বান্দরবানে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে

বিএনকেএস ও ওয়ার্ল্ড ভিশনের যৌথ উদ্যোগে মানবিক সহায়তা প্রদান

প্রকাশঃ ১০ অগাস্ট, ২০১৯ ০১:০৭:০২ | আপডেটঃ ১৫ নভেম্বর, ২০১৯ ১২:১৯:০৫  |  ২০০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে বিএনকেএস ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের যৌথ উদ্যোগে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে মানবিক সহায়তা প্রদান অনুষ্টিত হয়েছে। শনিবার দুপুরে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বান্দরবানের অফিস প্রাঙ্গনে এই মানবিক সহায়তা প্রদান করা হয়।

এসময় সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ বান্দরবান পৌরসভার ৯ টি ওয়ার্ডের প্রতি ওয়ার্ডে ৬০ পরিবার করে মোট ৫৪০ পরিবারের মাঝে মানবিক সহায়তা প্রদান করা হয়। এসময় প্রতি পরিবারকে নগদ ৫ হাজার ৫শত টাকা এবং পরিস্কার পরিচ্ছন্ন উপকরণ গোসলের সাবান ২টি, কাপড় ধোয়ার সাবান ২টি, স্যানিট্যারি কাপড়-সূতি ২পিস, স্যাভলন/ডেটল ৫০০ মিলি গ্রাম ১টি, ২০লিটার ধারণ ক্ষমতা আরএফএল প্লাস্টিক বালতি ১টি, আরএফএল প্লাস্টিক মগসহ ১টি ও খাবার স্যালাইন (এসএমসি) ১০ প্যাকেট প্রদান করা হয়। আয়োজকেরা জানান, বান্দরবান সদর ও লামা উপজেলায় এবারে ১হাজার ৭শত ১০ পরিবারকে এই মানবিক সহায়তা প্রদান করা হবে এবং আগামীতে ও এই কার্যক্রম অব্যাহত থাকবে।

মানবিক সহায়তা প্রদান অনুষ্টানে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মানবিক সহায়তা প্রদান করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নোমান হোসেন প্রিন্স।

এসময় অন্যান্যদের মধ্যে বিএনকেএস এর নির্বাহী পরিচালক হ্লাসিংনু মার্মা, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর চট্টগ্রাম বিভাগের ক্লাস্টার আগষ্টিন পি হীরা, জন দিবাকর রয়, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ বান্দরবানের প্রোগ্রাম অফিসার যোসেফ হাপেহা ত্রিপুরা, বিএনকেএস এর সিনিয়র প্রোগ্রাম অফিসার ক্যবা র্মামা সহ বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নোমান হোসেন প্রিন্স বলেন, বন্যার্তদের মাঝে জরুরী মানবিক সহায়তা কার্যক্রম বাস্তবায়নের বিভিন্ন পর্যায়ে জনপ্রতিনিধিদের অংশ গ্রহন ও মতামত খুবই গুরুত্বপূর্ন। আমাদের সম্পদ সীমিত কিন্তু ক্ষতিগ্রস্ত অনেক। যে কারনে স¦চ্ছতা বজায় রাখতে হবে যাতে করে ভালো কাজ করার সত্বেও সমালোচনা যেন না হয় এবং সকলকে সমন্বয়ের মাধ্যমে কার্যক্রম বাস্তবায়ন করতে হবে।  

এসময় বিএনকেএস এর নির্বাহী পরিচালক হ্লাসিংনু বলেন, সাম্প্রতিক বন্যায় বান্দরবানে ক্ষতিগ্রস্থের পরিমাণ ব্যাপক। তারপরে ও বিএনকেএস ও ওয়ার্ল্ড ভিশন তাদের সীমাবদ্ধতার মধ্যে ও গরীব ও অসহায় মানুষের মাঝে মানবিক সহায়তা প্রদান করে যাচ্ছে যাতে তারা কিছুটা হলে উপকৃত হয়।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions