শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

বান্দরবানে আদিবাসী দিবস উদযাপনের প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রকাশঃ ০৮ অগাস্ট, ২০১৯ ০৭:১৯:৩২ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০৯:৩৮:১০  |  ৯২৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ সর্বক্ষেত্রে পার্বত্য বাঙ্গালিদের সাংবিধানিক অধিকার দিতে হবে ” এই শ্লোগানে বান্দরবানে আদিবাসী দিবস পালনের প্রতিবাদ এবং আদিবাসী দিবস বর্জনে জন্য সকলকে অনুরোধ জানিয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে ।

বৃহষ্পতিবার সকালে বান্দরবান সচেতন পার্বত্যবাসী ব্যানারে স্থানীয় একটি রেস্টুরেন্টে এই সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়।

এসময় সংবাদ সম্মেলনে বক্তারা অভিযোগ করে বলেন, বাংলাদেশ সংবিধান পরিপন্থি ,দেশ বিভক্তির উদ্যেগে পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ হিসেবে আদিবাসী শব্দের ব্যবহার ও অসাংবিধানিকভাবে ৯ আগষ্ট আদিবাসী দিবস পালনের প্রস্তুতি নিচ্ছে একটি গোষ্ঠি। বক্তারা এসময় আরো অভিযোগ করে বলেন,সম্প্রতি পাহাড়ে বসবাসরত কিছু নোংরা মনমানসিকতার উপজাতি জনগোষ্টি নিজেদেরকে আদিবাসী দাবী করে তারা নিজেদের কলুশিত করার পাশাপাশি ক্ষুদ্র নৃগোষ্টি সম্প্রদায়কে প্রশ্নবিদ্ধ করছে যা সচেতন ক্ষুদ্র নৃগোষ্টির কাছে ও বোধগম্য নয় এবং যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উন্নয়ন কর্মকান্ডকে প্রশ্নবিদ্ধ করছে।
এসময় সংবাদ সম্মেলনে বক্তারা অবিলম্বে সংবিধান পরিপন্থি আদিবাসী দিবস পালন বন্ধে সরকারকে কঠোর পদক্ষেপ নেওয়ার দাবি জানান।

সংবাদ সম্মেলনে এসময় উপস্থিত থেকে লিখিত বক্তব্য পাঠ করেন বান্দরবান সচেতন পার্বত্যবাসীর আহবায়ক মোহাম্মদ মিজানুর রহমান আখন্দ। এসময় আরো উপস্থিত ছিলেন যুগ্ন আহবায়ক মো:আব্দুল্লাহ আল মামুন রাসেল,সদস্য সচিব মো:শফিকুর রহমান,সহ:সদস্য সচিব মো:নেচারুদ্দিনসহ বান্দরবানে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মী ও  সচেতন পার্বত্যবাসীর সদস্যরা।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions