শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

নানিয়াচরে সরকারী সোলার বিতরণের আগে টাকা নেওয়ার অভিযোগ

প্রকাশঃ ০৪ অগাস্ট, ২০১৯ ০৭:৩২:৩৪ | আপডেটঃ ২৯ মার্চ, ২০২৪ ০৩:০৩:২৯  |  ১৯৫৩
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির নানিয়াচর উপজেলার টিআর কাবিটার আওতায় সোলার প্যানেল বিতরণের অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার সাবেক্ষং ইউনিয়নের চেয়ারম্যান সুপন চাকমা এ অভিযোগ করেন। তিনি অভিযোগ করেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস থেকে সোলার বিতরণের আগে সুফলভোগীদের কাছ থেকে এ টাকা নেওয়া হচ্ছে। তবে অভিযোগ অস্বীকার করেছে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (অ: দা) মো রোকনুজ্জামান।

সুপন চাকমা জানান, ২০১৮-১৯ অর্থ বছরের ১ম ও ২য় পর্যায়ের উপজেলার ৪টি ইউনিয়নে সরকারীভাবে পাওয়া দুস্থ পরিবার, হাট বাজার, ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানে সোলার বিতরণের আগে সোলার গ্রহণকারীদের কাছ থেকে চুক্তিনামা হিসাবের কথা বলে উপজেলা প্রকল্প বাস্তবায়নকারী কর্মকর্তার অফিস থেকে ৫০০ টাকা করে নিচ্ছে।
না হলে দিচ্ছে না এমন অবস্থা সৃষ্টি করেছে পিআইও। ইউনিয়ন পরিষদের কাছে এসব বিতরণের আগে টাকা নেওয়ার বিষয়ে কোন সরকারী নির্দেশনা নেই। এ বিষয়ে জানার চেষ্টা করা হলে পিআইও যথাযত উত্তর দিতে পারছেন না।

এ বিষয়ে জানতে চাইলে অতিরিক্তে দায়িত্বে থাকা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো রোকনুজ্জামান বলেন, অভিযোগ সত্য নয়। তিনি বলেন, আমি বরকলের দায়িত্বে আছি। নানিয়াচরে আমার যাওয়া হয় না। অফিসও করিনা। মিটিং ছাড়া সেখানে যাই না।  এ বিষয়ে আমি জানি না। সোলার বিতরণের সময় উপস্থিত থাকেন কিনা জানতে চাইলে বলেন বিষয়টি আমি জানি  তবে টাকা নেওয়া হয় কিনা জানিনা। এ বিষয়ে আমি কোন কিছু জানি না। তবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেম্বাররা টাকা নেয় বলে শুনেছি।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions