বৃহস্পতিবার | ২৮ মার্চ, ২০২৪
বান্দরবানের

রুমার শিক্ষার্থী শৈমা প্রু’র পাশে উদীয়মান দুই তরুন আকাশ ও সাজু

প্রকাশঃ ০৩ অগাস্ট, ২০১৯ ০৫:৪৪:৫৩ | আপডেটঃ ২০ মার্চ, ২০২৪ ০৯:১৮:৫০  |  ৮৫১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের রুমা উপজেলার ঝড়ে পড়ে যাওয়া শিক্ষার্থী শৈমাপ্রু’র পাশে দাঁড়ালেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির’ একান্ত সহকারী (পিএ) শৈমংচিং সাজু ও সাবেক ছাত্রনেতা আকাশ চৌধুরী।

শনিবার স্থানীয় একটি রেষ্টুরেন্টে রুমা উপজেলা শৈমাপ্রু মার্মার লেখাপড়ার খরচ গতবছরের ন্যায় এবছরের পড়ালেখার খরচ হিসেবে ২৫ হাজার টাকা রুমা সরকারি কলেজের অধ্যক্ষ শৈপ্রুচিং মারমা এর হাতে তুলে দেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির’ একান্ত সহকারী (পিএ) শৈমংচিং সাজু ও সাবেক ছাত্রনেতা আকাশ চৌধুরী।

শৈমংচিং সাজু ও আকাশ চৌধুরী বলেন, শৈমাপ্রু মারমার ২০১৮ সালে পরীক্ষার ভালো ফলাফলের মাধ্যমে একটি প্রতিষ্ঠানের সম্মান রক্ষা হয়েছে। এরকম একজন মেধাবী শিক্ষার্থীর টাকার অভাবে পড়ালেখা কোন ভাবেই বন্ধ হতে দেওয়া যায় না। বিশেষ করে সেই মেধাবী শিক্ষার্থীর ঝড়ে পড়া রোধে আমরা এর পাশে দাঁড়ালাম।

এটাকা পেয়ে খুশী হয়ে শৈমাপ্রু মার্মা বলেন, আমি একজন গরীব ও অসহায় পরিবারে মেয়ে। আমি কখনো চিন্তা করি নাই আমার কলেজে পড়া হবে বা আমি আর আমার পড়ালেখা চালিয়ে যেতে পারবো এটা একটা স্বপ্নে মত ছিল। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির’ একান্ত সহকারী (পিএ) শৈমংচিং সাজু ও সাবেক ছাত্রনেতা আকাশ চৌধুরী আঙ্কেল গতবছরে আমার লেখাপড়া খরচের জন্য ৩০ হাজার টাকা ও এবছরের পড়ালেখার খরচ হিসেবে ২৫ হাজার টাকা দেন।

এসময় শৈমাপ্রু মার্মা আরো বলেন, আমার পড়ালেখার দায়িত্ব নেওয়ার কারনে আজ আমি রুমা সরকারী কলেজের ছাত্রী হয়ে পড়ালেখা করতে পেরে আমি ধন্য। আমি সারাজীবন সাজু আঙ্কেল ও আকাশ আঙ্কেলের প্রতিকৃতজ্ঞ এবং ঋনী হয়ে রইলাম।

উল্লেখ্য যে রুমা অগ্রবংশ অনাথালয় থেকে ২০১৭ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় বান্দরবানের রুমা উচ্চ বিদ্যালয় থেকে ৪৪ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ গ্রহন করে পরীক্ষা থেকে মাত্র একজন শিক্ষার্থী শৈমাপ্রু পাস করে কলেজে পড়ার স্বপ্ন পূরণ হয় এবং সেই স্বপ্ন বাস্তবায়নের দায়িত্ব নিলেন বান্দরবানের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির’ একান্ত সহকারী (পিএ) শৈমংচিং সাজু ও সাবেক ছাত্রনেতা আকাশ চৌধুরী।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions