শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

বান্দরবানে বিনা উদ্ভাবিত আমন ধানের জাতসমুহের চাষাবাদ বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত

প্রকাশঃ ২৯ জুলাই, ২০১৯ ০৫:২০:২০ | আপডেটঃ ১৪ এপ্রিল, ২০২৪ ১০:১৬:৫৮  |  ৭৯০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে বিনা  উদ্ভাবিত আমন ধানের জাতসমুহের পরিচিতি, চাষাবাদ পদ্ধতি,প্রদর্শনী স্থাপন ও বীজ  প্রক্রিয়াজাতকরণের জন্য কৃষকদের দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্টিত হয়েছে ।

সোমবার সকালে বান্দরবান সদরের হর্টিকালচার সেন্টারে খাগড়াছড়ির বিনা উপকেন্দ্রের আয়োজনে  দিনব্যাপী এই  প্রশিক্ষণ অনুষ্টিত হয়।

খাগড়াছড়ির বিনা উপকেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা ও ভারপ্রাপ্ত কর্মকর্তা কৃষিবিদ রিগ্যান গুপ্ত এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ ড.এ.কে এম নাজমুল হক। এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন বান্দরবান হর্টিকালচার সেন্টারের উপ-পরিচালক মো:মিজানুর রহমান,কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রাঙামাটি  এর আঞ্চলিক কৃষি তথ্য কর্মকর্তা কৃষিবিদ প্রসেনজিৎ ,সদর উপজেলা কৃষি কর্মকর্তা মো:ওমর ফারুকসহ বিনা উপকেন্দ্রের বৈজ্ঞানিক কর্মকর্তা ও কর্মচারীরা।

বান্দরবান জেলার ৬৫ জন কৃষক এই প্রশিক্ষনে অংশ নেয় এবং দিনব্যাপী এই  প্রশিক্ষণে বিনা উদ্ভাবিত আমন ধানের জাত সমূহের পরিচিতি, চাষাবাদ পদ্ধতি, প্রদর্শনী স্থাপন ও বীজ প্রক্রিয়াজাতকরণ এবং  আমন ধানের চাষ বৃদ্ধি করার জন্য কৃষকদের বিশদ পরামর্শ প্রদান করেন বৈজ্ঞানিক কর্মকর্তারা।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions