রবিবার | ২০ অক্টোবর, ২০১৯

বান্দরবানে টানা বর্ষণে নিম্মাঞ্চল প্লাবিত,৪ দিন ধরে সড়ক যোগাযোগ বিছিন্ন

প্রকাশঃ ১২ জুলাই, ২০১৯ ০৩:৫৯:০৫ | আপডেটঃ ১৯ অক্টোবর, ২০১৯ ০৪:৪২:২৭  |  ২৯৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে গত কয়েকদিনের টানা বৃষ্টি ও পাহাড়ী ঢলে জেলার সাংগু ও মাতামহুরী নদীতে পানি বেড়ে নিম্মাঞ্চলের কয়েক শত ঘরবাড়ি পানিতে তলিয়ে গেছে। প্রবল বর্ষনে জেলার বিভিন্ন জায়গায় জলাবদ্ধতা সৃষ্টি হয়ে সড়কে পানি জমে গেছে।  আর এত দুর্ভোগে পড়েছে অসংখ্য জনসাধারণ।
 
জেলার সাংগু নদীর পানির বৃদ্বি পেয়ে বান্দরবান পৌর শহরের ইসলামপুর, উজানী পাড়া, মেম্বারপাড়া,বালাঘাটাসহ বেশ কয়েকটি এলাকায় ঘরবাড়ীতে পানি প্রবেশ করায় লোকজন বিভিন্ন আশ্রয় কেন্দ্রে উঠেছে। অবিরাম বৃষ্টি আর ঘরবাড়িতে পানি ঢুকে যাওয়ায় স্থানীয় বাসিন্দাদের চরম ভোগান্তিতে পোহাতে হচ্ছে।টানা বৃষ্টিতে জেলা সদর ছাড়া ও লামা পৌর এলাকা, আলীকদম সদর,নাইক্ষংছড়ির বিভিন্ন এলাকা পানিতে প্লাবিত হয়েছে।নিরাপদ আশ্রয়ের জন্য অনেকে আশ্রয়কেন্দ্রে অবস্থান করলে ও বিশুদ্ধ পানি এবং খাবারের জন্য দুর্ভোগ পোহাতে হচ্ছে ।

এদিকে বান্দরবান কেরানিহাট সড়কের বাজালিয়া নামক স্থানে সড়কে পানি ওঠায় বান্দরবানের সাথে সারাদেশের সড়ক যোগাযোগ ৪ দিন যাবৎ বিচ্ছিন্ন হয়ে আছে, আর এতে সড়কের দুপাশে আটকা পড়েছে অসংখ্য যানবাহন, এতে চরম ভোগান্তী পোঁহাতে হচ্ছে যাত্রীদের। অন্যদিকে অবিরাম বৃষ্টি আর জলাবদ্ধতার কারণে পর্যটক ও স্থানীয়রা পড়েছে বিভিন্ন্ সমস্যায় ।

বান্দরবান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো:নোমান হোসেন জানান, অবিরাম বৃষ্টির কারণে বান্দরবানে পাহাড়ী ঢল আর নদীর পানি বৃদ্ধি পেয়ে বন্যার আকার ধারণ করেছে,তবে প্রশাসনের পক্ষ থেকে বন্যার্থদের নিরাপদ আশ্রয়,শুকনা খাবার ও বিশুদ্ধ পানির সুব্যবস্থা করা হচ্ছে ।


এদিকে অবিরাম বৃষ্টির কারণে প্রায় সময়ই বিদ্যুহীন হয়ে পড়ছে পার্বত্য জেলা বান্দরবান আর সাথে সাথে মোবাইল নেটওয়ার্ক সংযোগ দুর্বল হওয়ায় যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ছে বিভিন্নস্থানে।
 
বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions