শুক্রবার | ১৯ জুলাই, ২০১৯

লামায় এসডিজি বাস্তবায়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশঃ ১৭ জুন, ২০১৯ ১০:৩০:১৭ | আপডেটঃ ১৯ জুলাই, ২০১৯ ০৩:৩০:০৩  |  ১০৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের  লামায় “স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৬ জুন) উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

উপজেলার সরকারী বেসরকারী বিভিন্ন বিভাগের শীর্ষ কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সাংবাদিক, বিভিন্ন ধর্মীয় নেতা, এনজিও কর্মী, ব্যবসায়ী প্রতিনিধি, পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ, আইন-শৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি, শিক্ষাবিদ, খ্যাতনামা ব্যক্তিত্ব, নাগরিক সমাজের প্রতিনিধি, শিক্ষক ও স্কুল-কলেজের শিক্ষার্থীরা কর্মশালায় অংশগ্রহণ করেন। 

গভর্নেন্স ইনোভেশন ইউনিট (জিআইইউ) ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহযোগিতায় বান্দরবান জেলা প্রশাসনের তত্ত্ববধানে উপজেলা প্রশাসনের আয়োজনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, বান্দরবান জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শফিউল আলম।
উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি’র সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, লামা মাতামুহুরী সরকারি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ রফিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) ইশরাত সিদ্দিকা, লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) অপ্পেলা রাজু নাহা।

কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি। কর্মশালায় প্রবন্ধ উপস্থাপন করেন, সহকারী কমিশনার (ভূমি) ইশরাত সিদ্দিকা রিয়াজ।

স্থানীয় পর্যায়ে সরকারের সাফল্য আন্তর্জাতিক অঙ্গনে দেশের ভাবমুর্তি উজ্জ্বল করছে। এ উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে সরকার স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন ও নানামুখী কার্যক্রম নিয়েছে। তারই ধারাবাহিকতায় এ কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) বাস্তবায়নে বাংলাদেশের সাফল্য ও আন্তর্জাতিক অঙ্গনে দেশের উজ্জ্বল ভাবমূর্তির বিষয় আলোচনা সহ পৃথিবীর বিভিন্ন দেশে তাদের লক্ষ্যমাত্রা, রাষ্ট্রের অগ্রাধিকার এবং চাহিদার আলোকে এসডিজির সূচকের অগ্রাধিকার তালিকা প্রণয়ন করা হয়। এছাড়া সকল লক্ষ্যমাত্রা বাস্তবায়নে বাংলাদেশও দীর্ঘমেয়াদী এই পরিকল্পনা সফলভাবে অর্জন ও এসডিজি বাস্তবায়নে স্থানীয় পর্যায় থেকে কৌশলপত্র প্রণয়নের উদ্যোগ নিয়ে আলোচনা করা হয়।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions