শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

স্বপ্নবুনন-Dream Deviser এর আয়োজনে সম্প্রীতির ইফতার মাহফিল অনুষ্ঠিত

প্রকাশঃ ০৩ জুন, ২০১৯ ০৭:৪০:০২ | আপডেটঃ ১২ এপ্রিল, ২০২৪ ০৮:০৩:৪০  |  ৮৪৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বাংলাদেশের সর্ববৃহৎ জেলা রাঙামাটি পার্বত্য জেলা। যেখানে রয়েছে হিন্দু,মুসলিম,বৌদ্ধ,খ্রিষ্টান এই চার ধর্মালম্বীদের বসবাস এবং এখানে রয়েছে বাংলাদেশের রাজনৈতিক ছাত্র সংগঠন সমূহও। সকলের মধ্যে সম্প্রীতি বৃদ্ধির লক্ষে রাঙামাটির ইতিহাসে প্রথমবারের মত একটি ব্যতিক্রমধর্মী সম্প্রীতির ইফতার মাহফিল সম্পন্য করেছে স্বেছাসেবী সামাজিক সচেতনতামূলক সংগঠন স্বপ্নবুনন-Dream Deviser

যেখানে একই ছাদের নিচে এক সাড়িতে উপস্থিত ছিলেন চারটি ধর্মের ধর্ম যাজক এবং তিনটি রাজনৈতিক ছাত্র সংগঠন ছাত্রলীগ, ছাত্রদল এবং ছাত্র ইউনিয়ন এর জেলা শাখার সভাপতিগন এবং ৩০ জন দুস্থ। এসময় ধর্মযাজকরা তাদের নিজ নিজ ধর্মে যে সম্প্রীতির কথা বলা হয়েছে সে বিষয়ে আলোচনা করেন এবং রাজনৈতিক ছাত্র সংগঠন এর নেতৃবৃন্দ তাদের সংগঠন যে দেশ গঠনে এবং সম্প্রীতি বৃদ্ধির লক্ষে কাজ করছেন সে বিষয়ে আলোচনা করেন।এসময়ে বক্তাগন স্বপ্নবুনন-Dream Deviser এর এই ব্যতিক্রমধর্মী আয়োজনের প্রশংসা করেন।

সম্প্রীতির ইফতার মাহফিলের সঞ্চালনা করেন সংগঠনটির প্রজেক্ট কো-অর্ডিনেটর মোঃ আলাউদ্দিন এবং সভাপতিত্ব করেন সংগঠনটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান নূর তালুকদার মুন্না। সভাপতিত্বের বক্তব্যে তিনি বলেন স্বপ্নবুনন-উৎবধস উবারংবৎ রমজান মাসে সাহরী সামগ্রী বিতরণ, ইফতার সামগ্রী বিতরণ এবং কাঁচা বাজার ও মাংস বিতরণ এই তিনটি প্রজেক্ট সম্পুর্ণ করেছে। তিনি আরো বলেন রাঙামাটির মানুষ বলতে আমরা ধর্ম বর্ণ নির্বিশেষে সকল মানুষকে বুঝি। আর তাদের মধ্যে সম্প্রীতি বৃদ্ধির লক্ষেই আজ তাদের এই ভিন্নধর্মী আয়োজন।

তিনি আরো বলেন, আমাদের চলমান প্রজেক্ট ঈদ বস্ত্র এবং ঈদ উপহার স্বরুপ একটি পরিবারকে স্বাবলম্বী করা। সমাজের বৃত্তবানরা এগিয়ে আসলে তারা এই সকল কার্যক্রম আরো বৃহৎভাবে করতে পারবেন। এ সময়ে তিনি উপস্থিত সকলকে আজকের এই আয়োজনে উপস্থিত হওয়ার জন্য ধন্যবাদ জানান।

সম্প্রীতির ইফতার আয়োজনে টিম স্বপ্নবুনন এর কেন্দ্রীয় শাখা সহ রাঙামাটি সদর, কাউখালী, বরকর, নানিয়ারচর, বিলাইছড়ি উপজেলা শাখার সদস্যবৃন্দ এবং ঘাগড়া, রাউজান, চট্টগ্রাম ইউনিটের প্রতিনিধিগন এবং বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধগন উপস্থিত ছিলেন।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions