বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪

রাঙামাটিতে শ্রমিকলীগ নেতার বিরুদ্ধে বোনের জমি দখল, অর্থ ও স্বর্ণালংকার আত্মসাতের অভিযোগ

প্রকাশঃ ২৮ মে, ২০১৯ ০৬:৪৭:২৮ | আপডেটঃ ২৪ এপ্রিল, ২০২৪ ০৭:১১:২৬  |  ১৩৮১
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে সমীর দত্ত নামে এক শ্রমিকলীগ নেতার বিরুদ্ধে  আপন ছোট বোনের জমি দখল, নগদ অর্থ ও স্বর্ণালংকার আত্মসাতের অভিযোগ। মঙ্গলবার সকালে রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সম্মেলন কক্ষে আহূত এক সংবাদ সম্মেলনে তার বড় ভাই সমীর দত্তের বিরুদ্ধে এমনটার অভিযোগ করেছেন, আপন ছোট বোন মনি রানী সেন। এ সময় তার দুই মেয়ে উপস্থিত ছিল।

এদিকে সংবাদ সম্মেলনে মনি রানী সেন তার বড় ভাই সমীর দত্তের দলীয় পরিচয় জেলা শ্রমিকলীগের সহ-সাংগঠনিক সম্পাদক উল্লেখ করলেও পরে ফোনে যোগাযোগ করা হলে নিজেকে দলটির জেলা সাংগঠনিক সম্পাদক পরিচয় দিয়েছেন ওই সমীর দত্ত। আবার জেলা শ্রমিকলীগের সভাপতি মো. শামসুল আলমের সঙ্গে ফোলে যোগাযোগ করলে তিনি জানান, সমীর দত্ত রাঙামাটি পৌর শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক। ফলে এসব কারণে সমীর দত্তের সঠিক দলীয় পরিচয় নিয়েও বিভ্রান্তির সৃষ্টি হয়েছে।

সংবাদ সম্মেলনে শহরের ভেদভেদী এলাকার বাসিন্দা মৃত শিশু রঞ্জন দত্তের মেয়ে ও উত্তম সেনের স্ত্রী মনি রানী সেন বলেন, ক্ষমতাসীন দলের ভেদভেদী এলাকার প্রভাবশালী নেতা সমীর দত্ত ও তার স্ত্রীসহ তাদের সিন্ডিকেটের কাছে আমিসহ অনেকে জিম্মি। সমীর দত্ত আমার আপন বড়ভাই। তিনি আমার কাছ থেকে জমি বিক্রির নামে প্রথমে ৪২ হাজার টাকা নিয়েছিলেন। পরে আমার মা আমাকে দেয়া একটি জায়গা ৫ লাখ ৫০ হাজার টাকায় বিক্রি করে তার থেকে মাত্র ২ লাখ ৮০ হাজার টাকায় আমাকে একটি জায়গা কিনে দেন। বাকি টাকা আত্মসাৎ করে দিয়েছেন। অবশিষ্ট সেই ২ লাখ ৭০ হাজার টাকা এবং আগের দেয়া ৪২ হাজার টাকাসহ সব মিলিয়ে ৩ লাখ ১২ হাজার টাকা আত্মসাৎ করে দিয়েছেন, আমার আপন বড়ভাই সমীর দত্ত। এ ছাড়া বড় ভাই হিসেবে বিশ্বাস করে তার কাছে আমার স্বর্ণালংকার জমা রাখি। সেগুলোও ফেরত দিচ্ছেন না। টাকাসহ এসব পাওনা চাইতে এবং জমির দখল নিতে গেলে সমীরের স্ত্রী সুক্লা দত্ত ও তার ছেলে রাহুল দত্ত আমাকে বেদম মারধর করেছে।

মনি সেন বলেন, আমি তাদের অন্যায় অত্যাচারের ভার আর সহ্য করতে না পেরে আইনের আশ্রয় নিয়েও কোন প্রতিকার পাচ্ছি না। যেখানে যাই সেখানে হুকমি ধমকি দিচ্ছে। জমি, টাকা ও স্বর্ণালংকার তো পাওয়া দূরের কথা- এখন আমার পরিবার পরিজনকে প্রাণে মেরে ফেলার হুমকি দিচ্ছেন। সমীর দত্ত শুধু আমার সঙ্গে নয়- ভেদভেদী এলাকার ডা. সজল থেকে জমিজমা বিষয়ে প্রায় ৩ লাখ টাকা আত্মসাৎ করেছেন। তার দাপটে ওই এলাকার অসহায় নিরীহ লোকজন অতিষ্ঠ। সমীর শ্রমিকলীগের সাইনবোর্ড ব্যবহার করে অবৈধ টাকার পাহাড় বানিয়েছে।

এসব বিষয়ে মতামত জানতে ফোনে যোগাযোগ করা হলে সমীর দত্ত বলেন, আমি ওইসবের কিছুই জানি না। আমি জেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক। তাই পারিবারিক বিষয়ে আমার কোনো কিছুই বলার সুযোগ নেই।

জেলা শ্রমিকলীগের সভাপতি মো. শামসুল আলম বলেন, ওটা তাদের পারিবারিক সমস্যা। এতে কেউ যদি দলীয় প্রভাব খাটায়, তা উপযুক্ত প্রমাণসাপেক্ষে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions