রবিবার | ২২ সেপ্টেম্বর, ২০১৯

বান্দরবানে পৌর আওয়ামীলীগের সহ সভাপতি চথোয়াইমং মারমাকে অপহরণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল

প্রকাশঃ ২৩ মে, ২০১৯ ০৫:২৬:৫১ | আপডেটঃ ২২ সেপ্টেম্বর, ২০১৯ ০৩:৫৫:৪৮  |  ৪১১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান পৌরসভার ৫নং ওয়ার্ডের সাবেক কমিশনার ও পৌর আওয়ামীলীগের সহ সভাপতি চথোয়াইমং মারমাকে অপহরণের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বান্দরবান জেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় প্রথমে বান্দরবান প্রেস ক্লাবের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বান্দরবানের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়, পরে সেখানে সমাবেশ করে জেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা।

এসময় বক্তারা বলেন, আগামী ২৪ ঘন্টার মধ্যে চথোয়াইমং মারমাকে ছেড়ে ছিলে অপহরনকারীদের    সাথে সহানুভূতি দেখানো হবে, অন্যথায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এসময় তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, বান্দরবান একটি সম্প্রীতি ও শান্তির জায়গা। এখানে কিছু পাহাড়ী সন্ত্রাসী সংগঠন  একের পর এক অপহরণ, হত্যা, গুমসহ নানা ধরনের অসামাজিক কার্যক্রম করে এ সম্প্রীতি নষ্ট করছে। এসময় বক্তারা অনতিবিলম্বে এসব সন্ত্রাসী কার্যক্রম বন্ধ না করলে কঠোর কর্মসূচীর ঘোষণা হতে পারে বলে জানান ।

এসময় জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইসলাম বেবী, আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, জেলা পরিষদের সদস্য ক্যসাপ্রু, জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক লক্ষীপদ দাশসহ জেলা আওয়ামীলীগ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।


প্রসঙ্গত,২২মে বুধবার রাত সাড়ে নয়টার চথোয়াইমং মারমাকে বালাঘাটার উজি হেডম্যান পাড়ার বাগানবাড়ী থেকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায় সন্ত্রাসীরা । এর আগে গত ৭ই মে সন্ত্রাসীরা জনসংহতি সমিতির কর্মী বিনয় তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করে। অপহরণ করা হয় ফোলাধন তংচঙ্গ্যা নামের অপর কর্মীকে। এখনো তার কোনো খোঁজ পাওয়া যায়নি। গত ৯ই মে সন্ত্রাসীরা জনসংহতি সমিতির সমর্থক জয় মনি তঞ্চঙ্গ্যাকে গুলি করে হত্যা করে। ১৯মে বান্দরবানের রাজবিলায় আওয়ামী লীগের সমর্থক ক্যচিং থোয়াই মারমা (২৭) কে অপহরণের পর গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions