শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

রাঙামাটিতে বিশ্ব রেড ক্রিসেন্ট দিবস পালন

প্রকাশঃ ০৮ মে, ২০১৯ ০৬:৩৯:৪১ | আপডেটঃ ২৪ মার্চ, ২০২৪ ০৫:৪৩:৩০  |  ৮৪৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আজ ৮ই মে বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস ২০১৯ উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচী পালন করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, রাঙামাটি জেলা ইউনিট।

বুধবার (৮মে) সকালে জেলা রেড ক্রিসেন্ট ইউনিট ভবনে সংগঠনের জাতীয় পতাকা উত্তোলণের মাধ্যমে দিবসের কর্মসূচী শুরু হয়। এরপর জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ থেকে একটি বর্নাঢ্য র‌্যালী শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে রেড ক্রিসেন্ট জেলা ইউনিট অফিসে এসে শেষ হয়ে সভাকক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

কর্মসূচীগুলিতে অংশ গ্রহন করেন রাঙামাটি জেলা রেড ক্রিসেন্ট ইউনিট চেয়ারম্যান ও জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, ভাইস চেয়ারম্যান হাজী কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, রাঙামাটি চেম্বার অব কমার্স এর সভাপতি বেলায়েত হোসেন বেলাল,কার্যকরি সদস্য দানবীর চাকমা, কার্যকরি সদস্য রেজাউল করিম, কার্যকরি সদস্য মোঃ কামাল উদ্দীন, কার্যকরি সদস্য এনএম জাহাঙ্গীর, কার্যকরি সদস্য মোঃ সোলায়মান, কার্যকরি সদস্য মোঃ কামাল উদ্দীন, ইউনিট লেভেল অফিসার নুরুল করিম, যুব রেড ক্রিসেন্ট প্রধান রানা’সহ রেডক্রিসেন্ট সোসাইটির অন্যান্য কার্যকরি, আজীবন, সাধারণ ও যুব সদস্য এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা।

রেড ক্রিসেন্ট সোসাইটি আর্ত-মানবতার সেবায় নিয়োজিত একটি আন্দোলনের নাম। দেশ ও জাতির সার্বিক কল্যাণে এবং আতœমানবতার সেবায় রেড ক্রস ও রেড ক্রিসেন্ট আন্দোলনকে আরো গতিশীল করার আহ্বান জানান বক্তরা। বক্তরা বলেন, শুধুমাত্র দুর্যোগের সময় নয়, দুর্যোগ ছাড়াও আর্ত-মানবতার সেবায় কাজ করার জন্য রেড ক্রিসেন্ট সোসাইটির কার্যক্রমকে আরো বিস্তৃত করতে হবে।আলোচনায় রেড ক্রিসেন্টের প্রতিষ্ঠা ও কার্যাবলী নিয়ে বিস্তারিত আলোচনা করেন বক্তারা।

উল্লেখ, ১৮২৮ সালের এই দিনে রেড ক্রস রেড ক্রিসেন্ট আন্দোলনের প্রতিষ্ঠাতা জীন হেনরী ডুনান্ট সুইজারল্যান্ডের জেনেভায় জন্মগ্রহণ করেন। এই মহান ব্যক্তিকে শ্রদ্ধার সাথে স্মরণ করার জন্য প্রতিবছর তার জন্মদিনটিকে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস হিসেবে সারা বিশ্বে যথাযথ মর্যাদায় উদযাপন করা হয়।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions