বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪
বান্দরবানে

মারমাদের ঐতিহ্যবাহী ক্রীড়া প্রতিযোগিতা ও মৈত্রি পানি বর্ষণ অনুষ্ঠিত

প্রকাশঃ ২২ এপ্রিল, ২০১৯ ০৪:৩৩:২৯ | আপডেটঃ ২১ এপ্রিল, ২০২৪ ০৪:৫১:৩৬  |  ১০৩৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে মারমা সম্প্রদায়ের নববর্ষ বরণ উপলক্ষে ঐতিহ্যবাহী ক্রীড়া প্রতিযোগিতা, মৈত্রি পানি বর্ষণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্টিত হয়েছে। রোববার বিকালে বান্দরবান সদরের চড়–ই পাড়ায় সাংগ্রাইং উৎসব উদযাপন পরিষদের আয়োজনে চড়–ই পাড়াস্থ মাঠে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এসময় অনুষ্ঠানে মারমা সম্প্রদায়ের ঐতিহ্যবাহী ক্রীড়া প্রতিযোগিতা, মৈত্রি পানি বর্ষন, তৈলাক্ত বাশঁ আরোহন ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করে সাংগ্রাই উৎসব উদযাপন কমিটি।
মারমাদের এই বর্ষবরনের উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নেচে গেয়ে আনন্দ উদযাপন করে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির সহধর্মিনী মেহ্লা প্রু। এসময় অনুষ্ঠানে পার্বত্য জেলা পরিষদের সদস্য ¤্রাসা খেয়াং, কুহালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সানু প্রু মারমা, সদর উপজেলা পরিষদের নব নির্বাচিত মহিলা ভাইস চেয়ারম্যান য়ইসা প্রু মারমা সহ মারমা তরুণ তরুনী ও এলাকাবাসীরা উপস্থিত ছিলেন। অনুষ্টানে মারমা তরুণ তরুনীরা এই আনন্দ উৎসবে যোগ দেয় এবং মৈত্রী পানি বর্ষনে অংশ নিয়ে পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টানে যোগ দেয়।
বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions