শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪

বাঘাইছড়ির ব্রাশ ফায়ারের ঘটনায় আহত নিরু চাকমার মৃত্যু, নিহতের সংখ্যা ৮

প্রকাশঃ ০৯ এপ্রিল, ২০১৯ ০৫:০০:২৪ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০৫:২৫:০৬  |  ১২৬৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। গত ১৮ মার্চ রাঙামাটির বাঘাইছড়ির নৃশংস ঘটনার শিকার নিরু বিকাশ চাকমা (৫২) নামে আরেক জনের মৃত্যুতে নিহতের সংখ্যা দাঁড়াল ৮ জনে। নিরু বিকাশ চাকমা বাঘাইছড়ি উচ্চ বিদ্যালয়ের অফিস সহকারী ছিলেন। ওই ঘটনায় সন্ত্রাসীদের ব্রাশফায়ারে গুলিতে আহত হয়ে দীর্ঘ ২১ দিন চিকিৎসার পর সোমবার রাত ১১টার দিকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। রাঙামাটি জেলা নির্বাচন অফিস ও বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমএ মঞ্জুর এসব তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, বাঘাইছড়ির ওই ঘটনায় আহত ৭ জনকে চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে এবং ৮ জনকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছিল। তাদের মধ্যে নিরু বিকাশ চাকমার জীবনাবসান ঘটে। অন্যরা এখনও চিকিৎসাধীন।

১৮ মার্চ বাঘাইছড়ি উপজেলা পরিষদের নির্বাচনে দায়িত্ব পালন শেষে ভোট কেন্দ্র থেকে গাড়িবহরে উপজেলা সদরে ফেরার পথে মারিশ্যা-দীঘিনালা সড়কের  ৯ মাইলে তাদের গাড়িবহরে ব্রাশফায়ার করে সন্ত্রাসীরা। এতে ঘটনাস্থলে ৬ জনসহ তাৎক্ষণিক ৭ জনের মৃত্যু হয়। সর্বশেষ চিকিৎসাধীন অবস্থায় আহত নিরু বিকাশ চাকমার মৃত্যুতে নিহতের সংখ্যা দাাঁড়ায় ৮ জনে।

এর আগে নিহতরা হলে- চার আনসার-ভিডিপি সদস্য ও উপজেলা সদরের করেঙ্গাতলীর বাসিন্দা মৃত মানিক দত্তের ছেলে মিহির কান্তি দত্ত, পশ্চিম লাইল্যাঘোনার বাসিন্দা মৃত নুর আলীর মেয়ে ও রহমত উল্ল্যার স্ত্রী বিলকিস আক্তার, কাচালং বাজারের বাসিন্দা মো. সেলিমের ছেলে আল-আমিন এবং একই এলাকার বাসিন্দা তসলীম আহম্মদের স্ত্রী জাহানারা বেগম এবং বাঘাইছড়ি উপজেলা সদরের পূর্ব লাইল্যাঘোনার বাসিন্দা আবদুল কুদ্দুসের ছেলে মো. আবু তৈয়ব (সহকারী শিক্ষক,নিউ লাইল্যাঘোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়), বাঘাইছড়ি উপজেলা সদরের আবু তাহেরের ছেলে আমির হোসেন (সহকারী শিক্ষক, কিশলয় সরকারি প্রাথমিক বিদ্যালয়) ও খাগড়াছড়ির দীঘিনালার মেরুন এলাকার বাসিন্দা তপতি চাকমার ছেলে মন্টু চাকমা। ওইদিন নির্বাচনের দায়িত্বে আবু তৈয়ব, আমির হোসেন ও নিরু বিকাশ চাকমা ছিলেন পোলিং অফিসার এবং মন্টু চাকমা নির্বাচিত চেয়ারম্যান প্রার্থী সুদর্শন চাকমার পোলিং এজেন্ট।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions