শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

রাঙামাটিতে মহান স্বাধীনতা দিবস উদযাপিত

প্রকাশঃ ২৬ মার্চ, ২০১৯ ০৮:১০:৪৬ | আপডেটঃ ২৪ মার্চ, ২০২৪ ০৬:০৮:৩০  |  ৮৫০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যদিয়ে রাঙামাটিতে  মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হচ্ছে। সূর্য উদয়ের সঙ্গে সঙ্গে শহীদ মিনারে ফুল দিয়ে, মুক্তিযুদ্ধের মহান শহীদদের প্রতি সম্মান জানানো হয়।

দিবসটি উপলক্ষে ভোরে জেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা,  রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, পুলিশ সুপার মো. আলমগীরসহ সরকারি বেসরকারি বিভিন্ন সংস্থা ও সংগঠন। এ ছাড়া বীরশ্রেষ্ট শহীদ মুন্সী আবদুর রউফের স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করে জেলা প্রশাসন। সকাল ৮টায় রাঙামাটি চিংহ্লামং মারী স্টেডিয়ামে অনুষ্ঠিত কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শনীতে সরকারিভাবে অভিবাদন গ্রহণ করেন, জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। এ সময় পুলিশ সুপার মো. আলমগীর কবির ও প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা কুচকাওয়াজে অংশ নেয় এবং মনোরম ডিসপ্লে প্রদর্শন করে।
এ ছাড়াও নানা কর্মসূচির মাধ্যমে দিবসটিকে যথাযথ মর্যাদায় পালন করছে প্রশাসন ।


বেলা ১১টায় রাঙামটি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে জেলার বীর মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধা পরিবারদের দেয়া সংবর্ধনা দেয়া হয়। এতে সভাপতিত্ব করেন জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা। এ ছাড়া জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, পুলিশ সুপার আলমগীর কবীর, পার্বত্য আঞ্চলিক পরিষদ সদস্য মুক্তিযোদ্ধা মো. কামাল উদ্দিনসহ জেলা পরিষদের সদস্য ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিকালে চিংহ্লামং মারী স্টেডিয়ামে প্রীতি ফুটবল ও ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions