শুক্রবার | ১৯ এপ্রিল, ২০২৪
বান্দরবানে

একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপকারভোগীদের মাঝে ঋণ বিতরণ

প্রকাশঃ ০৪ ফেব্রুয়ারী, ২০১৯ ০৯:১২:৩৩ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০১:৫০:৪৭  |  ১১৬২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে একটি বাড়ি একটি খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংকের উদ্যোগে উপকারভোগীদের মাঝে ঋণ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে সদর উপজেলা পরিষদের হল রুমে একটি বাড়ি একটি খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংকের উদ্যোগে উপকারভোগীদের মাঝে ঋণ বিতরণ করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নোমান হোসেনের সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ঋণ বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবুল কালাম।

একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী দেবব্রত বড়–য়া এর সঞ্চালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কুদ্দুছ, বিআরডিবি বান্দরবানের উপপরিচালক সুইক্রাচিং মার্মা, একটি বাড়ি একটি খামার প্রকল্পের জেলা সমন্বয়কারী জসীম উদ্দিন।
এসময় ঋণ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন একটি বাড়ি একটি খামার প্রকল্পের ফিল্ড সুপার ভাইজার মংটো মার্মা, ফিল্ড সুপার ভাইজার উটিংমে মার্মা, কম্পিউটার অপারেটর মৌসুমী বড়–য়া, সদর উপজেলার রাজবিলা ইউনিয়ন মাঠ সহকারী পাপিয়া ধর, সুয়ালক ইউনিয়ন মাঠ সহকারী সাথী বড়–য়া ও সদর ইউনিয়নের মাঠ সহকারী লিনা চাকমা সহ প্রমূখ।  

এসময় প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবুল কালাম বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। বর্তমান সরকার কৃষি ক্ষেত্রে আমুল পরিবর্তন এনেছে। সরকার কৃষকদের মাঝে কৃষি ঋণ সহ সার, বীজ, কৃটনাশক, কৃষি সামগ্রী বিতরণ করে যাচ্ছে।
তিনি আরো বলেন, তাই আমাদের দেশের কৃষকরা বিভিন্ন সবজি উৎপাদন করে স্থানীয় সবজির চাহিদা মিটিয়ে এখন দেশের বিভিন্ন জায়গায় সবজি রপ্তানী করে টাকা উর্পাজন করছে।  

এসময় একটি বাড়ি একটি খামার প্রকল্প ও পল্লী সঞ্চয় ব্যাংকের উদ্যোগে সবজি চাষ, গবাদি পশু পালন, ব্যবসা, কৃষি কাজের জন্য সদর উপজেলার রাজবিলা ইউনিয়ন, সুয়ালক ইউনিয়ন ও সদর ইউনিয়নের ক্ষুদ্র উদ্যোত্তা ঋণ ৫০ হাজার টাকা করে ১০জন সদস্যকে, একটি বাড়ি একটি খামার প্রকল্প ১০ হাজার টাকা করে ৪৫জনকে ও পল্লী সঞ্চয় ব্যাংকের উদ্যোগে ৩০ হাজার টাকা করে ১৩জনকে মোট ৬৮ জন নারী পুরুষ উপকারভোগীদের মাঝে এই ঋণ বিতরণ করা হয়।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions