শনিবার | ২০ এপ্রিল, ২০২৪

ইউপিডিএফ মেরে ফেলার হুমকি দেয়ায় বাধ্য হয়ে তাদের জন্য কাজ করেছি: কুনেন্টু চাকমা (ভিডিওসহ)

প্রকাশঃ ০২ ফেব্রুয়ারী, ২০১৯ ০১:০২:০৪ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০৩:২৭:৩৬  |  ৫১৮২
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। মুল ইউপিডিএফ সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদের রাঙামাটি জেলা শাখার সভাপতি কুনেন্টু চাকমা বলেছেন, ইউপিডিএফ তাকে মেরে ফেলার হুমকি দেয়ায় তিনি বাধ্য হয়ে পিসিপির দায়িত্ব নেন এবং সশস্ত্র শাখার সক্রিয় সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।
কুনেন্টু চাকমা আরো জানান, জুম্ম জাতির অধিকারের নামে ইউপিডিএফ জুম্ম জাতিকে ধব্বংস করছে। সম্প্রতি মিতালী চাকমাকে তার বাসা থেকে ইউপিডিএফ সন্ত্রাসীরা তোলে নিয়ে যায় এবং তাকে বাধ্য করা হয় সেনাবাহিনীর বিরুদ্ধে অপপ্রচার চালাতে।

ইউপিডিএফ সমর্থিত বৃহত্তর পাহাড়ী ছাত্র পরিষদের রাঙামাটি জেলা শাখার সভাপতি কুনেন্টু চাকমাকে গ্রেফতারের পর সাংবাদিকদের তিনি একথা জানান।

কুনেন্টু চাকমা আরো জানান, গত বছর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যার সাথে ইউপিডিএফ এবং জেএসএস জড়িত, হত্যার আগে নানিয়াচর হরিনপাড়াতে পরিকল্পনা করা হয় কিভাবে মারা হবে।

কুনেন্টু চাকমা সকল কোমলমতি ছাত্রকে ইউপিডিএফকে বর্জনের করার আহবান জানিয়ে বলেন এটি একটি সশস্ত্র সংগঠন, এরা জুম্ম জনগনের অধিকার আদায়ের কথা জুম্ম জনগণের সাথে প্রতারণা করছে।

আটক কুনেন্টু চাকমা জানায়, ইউপিডিএফের নেতা অর্কিড চাকমাসহ অন্যদের নির্দেশে সে রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদসহ স্থানীয় প্রশাসনসহ উপজেলার নির্বাহী  অফিসার ও অন্যান্য গুরুত্বপুর্ন ব্যক্তিবর্গদের হুমকি প্রদান করেছে।

মিডিয়াকর্মীদের কাছে দেয়া বক্তব্যে এসব উল্লেখিত এসব তথ্য সরাসরি স্বীকার করে কুনেন্টু চাকমা। পরে তাকে রাঙামাটি কোতোয়ালি থানা পুলিশে হস্তান্তর করা হয়।

পুলিশ জানায়, পার্বত্য চট্টগ্রামে শান্তি শৃংখলা বজায় রাখতে যৌথ বাহিনীর এ ধরনের অভিযানর অব্যাহত থাকবে।



এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions