বৃহস্পতিবার | ১৮ এপ্রিল, ২০২৪

কাপ্তাইয়ে সড়ক দূর্ঘটনায় ২ ছাত্রলীগ নেতা আহত

প্রকাশঃ ০১ ফেব্রুয়ারী, ২০১৯ ০১:১৬:০৭ | আপডেটঃ ১৬ এপ্রিল, ২০২৪ ০৫:১৫:০০  |  ৯১২
সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। পর্যটন উপ-শহর খ্যাত কাপ্তাইয়ের আঁকা-বাকা পথে প্রতি শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুঁটি  দিন থাকায় পাড়ি জমায় শত শত পর্যটক। কিন্তু সমতলের ন্যায় পাহাড়ি এই আঁকা-বাকা পথেও পর্যটকবাহী পরিবহনের বেপরোয়া গাড়ি চালানোর ফলে দিন দিন ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে সড়কটি। স্থানীয়রা বলছেন, প্রশাসনের হস্তক্ষেপ অর্থাৎ আগত পর্যটকদের স্বল্প সময়ের জন্য ব্রিফিং এর ব্যবস্থায়ও নির্মূল হতে পারে এই সমস্যা।

শুক্রবার বিকেলে কাপ্তাইয়ের শীলছড়ি এলাকায় বেপরোয়া ভাবে এগিয়ে আসা প্রাইভেট কারের ধাক্কায় কাপ্তাইয়ের দুই ছাত্রলীগ নেতা (মোটর সাইকেল আরোহী) গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে।এসময় কাপ্তাই ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ওয়াসিম উদ্দিন মামুন এবং যুগ্ম সাধারন সম্পাদক ফরহাদ উদ্দিনকে স্থানীয়রা ঘটনাস্থল হতে উদ্ধার করে চন্দ্রঘোনা খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালে ভর্তি করে। পরে মামুনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে দ্রুত চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) প্রেরণ করা হয়। তবে ধাক্কা দেওয়া গাড়িটি নিয়ে চালক পালিয়ে যাওয়ায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।  

এই বিষয়ে কাপ্তাই থানা অফিসার ইনচার্জ সৈয়দ মো. নূর মুঠো ফোনে এই প্রতিনিধিকে জানান, আমি ছুটিতে থাকায় দূর্ঘটনার খবর পাইনি। কোন গাড়ি আটক করা হয়েছে কি না তাও অবগত না।

কাপ্তাই উপজেলা ছাত্রলীগ সভাপতি এম. নূর উদ্দিন সুমন বলেন, শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুঁটি থাকায় কাপ্তাইয়ে দেশের বিভিন্ন স্থান হতে হাজার হাজার পর্যটক ঘুড়তে আসে। তবে পাহাড়ের আঁকা-বাকা পথে সমতলের ন্যায় দ্রুত গতিতে গাড়ি চালানোর ফলে দুর্ঘটনার পরিমান ক্রমশ বৃদ্ধি পাচ্ছে। প্রশাসন যদি এই বিষয়ে সু-দৃষ্টি রাখে তাহলে সড়ক দূর্ঘটনা এড়ানো সম্ভব হবে।

এই বিষয়ে কাপ্তাই ট্রাফিক বিভাগের পুলিশ পরিদর্শক তারেক চন্দ্র পাল বলেন, আমরা চেষ্টা করছি বাহির থেকে যেসব পর্যটকরা কাপ্তাইয়ে ঘুরতে আসে তাদের বুঝাতে যেনো এই পথে বেপরোয়াভাবে গাড়ি না চালায়। তবে আগামীকাল থেকে আমরা কঠোর অবস্থানে যাবো।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions