শুক্রবার | ২৯ মার্চ, ২০২৪

রাবিপ্রবিতে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত

প্রকাশঃ ০২ অক্টোবর, ২০২২ ১০:৩৮:৫৩ | আপডেটঃ ২৮ মার্চ, ২০২৪ ০১:২৯:৩১  |  ৫৪২

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আজ রোববার ২ অক্টোবর ২০২২ রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ কর্তৃক বিশ্ব পর্যটন দিবস ২০২২ উপলক্ষে একটি সেমিনার আয়োজন করা করেছে। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা। 

 

সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ের মেরিটাইম ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক জনাব মো. সাইফুল ইসলাম। তিনি কমিউনিটি বেইজড ট্যুরিজম গবেষণায় কিভাবে স্থানীয় জনগোষ্ঠীকে সম্পৃক্ত করা যায় তা নিয়ে প্রবন্ধ উপস্থাপন করেন। 

 

মূল প্রবন্ধের উপর আলোচনায় অংশ নেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. জাপান বড়ুয়া। 

 

ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার পার্বত্য চট্টগ্রামে কমিউনিটি বেইজড ট্যুরিজম এবং সংশ্লিষ্ট গবেষণার উপর গুরুত্ব আরোপ করেন। স্থানীয় জনগোষ্ঠীকে সম্পৃক্ত করে নতুন আংগীকে পার্বত্য চট্টগ্রামের ট্যুরিজম যাতে রূপ লাভ করে এবং তাতে বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম বিভাগ যাতে অবদান রাখতে পারে তিনি সেই আশাবাদ ব্যক্ত করেন। 

 

সেমিনার সঞ্চালনার দায়িত্বে ছিলেন বিভাগের প্রভাষক মোসা. হাবিবা। সভাপতিত্ব করেন বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান  খোকনেশ্বর ত্রিপুরা।

 

সেমিনারে সকল বিভাগের বিভাগীয় প্রধানগণ, প্রক্টর,  বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

 

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions