বৃহস্পতিবার | ১৮ এপ্রিল, ২০২৪

কাপ্তাইয়ে জেলেদের মাঝে ভিজিএফ এর চাল বিতরণ

প্রকাশঃ ২৭ জুন, ২০২২ ০৯:২৯:১৫ | আপডেটঃ ১৪ এপ্রিল, ২০২৪ ০২:২১:০২  |  ৫০১
সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই ( রাঙামাটি)। কাপ্তাই হ্রদে মৎস্য আহরন বন্ধকালীন সময়ে কর্মহীন হয়ে পড়া জেলেদের মাঝে মানবিক সহায়তা কর্মসূচির আওতায় বিশেষ ভিজিএফ (চাল) বিতরন করা হয়েছে।

সোমবার(২৭ জুন) সকাল সাড়ে ১১ টায় কাপ্তাই উপজেলার  ৪নং কাপ্তাই ইউনিয়ন পরিষদ কার্যালয় চত্বরে  এই বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।
বিতরণ অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ সম্পদ মন্ত্রণালয় হতে প্রাপ্ত জুন ২০২২ মাসের বরাদ্দকৃত ১৩ হাজার ৭২০ কেজি চাল কাপ্তাই হ্রদের ৬ শত ৮৬ জন মৎস্যজীবীর মাঝে বিতরণ করা হয়। যেখানে প্রত্যেক পরিবারকে ২০ কেজি করে চাল বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি পার্বত্য জেলার সংসদ সদস্য দীপংকর তালুকদার।

এসময় দীপংকর তালুকদার এমপি বলেন, আওয়ামী লীগ সরকার জনবান্ধব সরকার।  মাননীয়  প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা  জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সকল শ্রেণীর মানুষ এবং ধর্মীয় প্রতিষ্ঠানে প্রনোদনা দিয়ে আসছেন।  আওয়ামী লীগের মূলনীতি হচ্ছে অসাম্প্রদায়িক নীতি। এখানে কে কোন দল করেন সেই বিবেচনা না করে আমরা সকলকে সরকারি সুযোগ সুবিধা প্রদান করে আসছি। তারই ধারাবাহিকতায় ৩ মাস  কাপ্তাই লেকে মৎস্য আহরণ বন্ধকালীন সময়ে   কাপ্তাই লেকের উপর নির্ভরশীল মৎস্যজীবিদের বিশেষ ভিজিএফ কর্মসূচীর আওতায় চাল প্রদান করা হয়েছে।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান এর সভাপতিত্বে উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি কাজী মাকসুদুর রহমান বাবুলের সঞ্চালনায় এইসময় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন  রাঙামাটি জেলা পরিষদের সদস্য অংসুই ছাইন চৌধুরী ও দীপ্তিময় তালুকদার, কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মফিজুল হক, ৪ নং কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম খলীল, সিনিয়র মৎস্য কর্মকর্তা আরিফুর রহমান,   উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রুহুল আমিন, কাপ্তাই থানার ভারপ্রাপ্ত  (ওসি) কাজী জসিম উদ্দিন, কাপ্তাই প্রজেক্ট পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ  পরিদর্শক মোঃ শাহিনুর রহমান।

এসময় বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন কাপ্তাই এর কর্মকর্তা,  কর্মচারী, ইউপি সদস্য, উপজেলা ও ইউনিয়ন  আওয়ামীলীগ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, কাপ্তাই হ্রদে মাছের প্রজনন কার্যক্রম বৃদ্ধির জন্য প্রতি বৎসরের ন্যায় গত ১লা মে থেকে আগামী ৩ মাসের জন্য কাপ্তাই হ্রদে মৎস্য আহরন ও বিপণন কার্যক্রম বন্ধ রয়েছে। ফলে কাপ্তাই হ্রদের উপর নির্ভরশীল কর্মহীন মৎসজীবিদের জন্য উক্ত বিশেষ ভিজিএফ (চাল) মানবিক সহায়তা কর্মসূচির আওতায় বরাদ্দ দেয়া হয়েছে।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions