বুধবার | ২৯ জুন, ২০২২
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পরামর্শক কমিটির সভা অনুষ্ঠিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাহাড়ের উন্নয়নে আন্তরিক : নিখিল কুমার চাকমা

প্রকাশঃ ২৬ মে, ২০২২ ১১:২৮:৫৪ | আপডেটঃ ২৮ জুন, ২০২২ ১১:৩৫:০২  |  ৩৪৪
সিএইচটি রাঙামাটি। আজ বৃহস্পতিবার সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ২০২২-২০২৩ অর্থ বছরের পরামর্শক কমিটির সভা স্বাস্থ্যবিধি মেনে রাঙামাটিস্থ প্রধান কার্যালয় এর কর্ণফুলী সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান  নিখিল কুমার চাকমা। সভার আলোচ্য বিষয় ছিল বিগত ১৮/০৭/২০২১ খ্রি. তারিখে অনুষ্ঠিত পরামর্শক কমিটির সভার কার্যবিবরণী পাঠ ও অনুমোদনকরণ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের জন্য উন্নয়ন সহায়তা কোড নং-২২১০০১১০০ এর আওতায় ২০২২-২০২৩ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভূক্তির জন্য নতুন স্কিম/প্রকল্প বাছাইকরণ এবং বিবিধ।

সভার শুরুতে সভাপতি উপস্থিত সকলকে স্বাগত জানিয়ে সভা শুরু করেন। তিনি বলেন যে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম অঞ্চলের উন্নয়নের জন্য অত্যন্ত আান্তরিক। মাননীয় প্রধানমন্ত্রী তিন পার্বত্য জেলাকে উন্নয়নের আওতায় আনার জন্য সবসময় অগ্রাধিকার দিয়ে থাকেন। সেলক্ষ্যে উন্নয়নের কার্যক্রমকে বাস্তবায়িত করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন। তিনি আরোও বলেন যে, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড জনবল সীমিত হওয়ার সত্ত্বেও বোর্ড কর্তৃক গৃহীত উন্নয়নমূলক কার্যক্রমের কাজের গুণগতমান বজায় রেখে যথাযথভাবে পরিচালনা করে আসছে। পরবর্তীতে বোর্ডের ভাইস চেয়ারম্যান এর সঞ্চালনায় শুরুতে পরিচিতি পর্ব এবং বোর্ডের আইনের ধারায় পরামর্শক কমিটির কার্যপরিধি সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।

চাকমা সার্কেল চীফ ব্যারিস্টার দেবাশীষ রায় বলেন যে, দুর্গম ও সুবিধা বঞ্চিত এলাকাগুলোকে চিহ্নিত করে সেসমস্ত এলাকাগুলোকে উন্নয়নের আওতায় আনার জন্য বোর্ডকে পরামর্শ দেন। তিনি ব্যাথলিং মৌজা ও বড়থলি ইউনিয়নের মতো সবচেয়ে দুর্গম এলাকাগুলো উন্নয়নের আওতায় নিয়ে আসার জন্য বোর্ড কর্তৃপক্ষকে অনুরোধ জানান।

মং সার্কেল চীফ সাচিং প্রু চৌধুরী পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বিভিন্ন উন্নয়নমূলক কাজের গুণগতমান ভূয়সী প্রশংসা করেন। এছাড়া অন্যান্য পরামর্শক কমিটির সদস্যবৃন্দ কৃষি, স্বাস্থ্য সেবা, সড়ক যোগাযোগ ও শিক্ষা সম্প্রসারণের জন্য বিভিন্ন প্রস্তাব তুলে ধরেন।

এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান  নিখিল কুমার চাকমা, ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আলম চৌধুরী (অতিরিক্তসচিব), সদস্য প্রশাসন ইফতেখার আহমেদ (যুগ্মসচিব), সদস্য বাস্তবায়ন  মোহাম্মদ হারুন অর রশীদ (উপসচিব), সদস্য পরিকল্পনা  মোঃ জসীম উদ্দিন  সভায় উপস্থিত ছিলেন।

এছাড়া পরামর্শক কমিটি’র সদস্য রাঙামাটির চাকমা সার্কেল চীফ ব্যারিস্টার রাজা দেবাশীষ রায়, খাগড়াছড়ির মং সার্কেল চীফ রাজা সাচিংপ্রু চৌধুরী এবং বান্দরবান বোমাং সার্কেল চীফ এর প্রতিনিধি,  ক্যজাই মারমা চেয়ারম্যান কলমপতি ইউনিয়ন পরিষদ, কাউখালী উপজেলা, ক্যঅংপ্রু মারমা চেয়ারম্যান ১নং রাজবিলা ইউনিয়ন পরিষদ বান্দরবান, জনাব মেমং মারমা চেয়ারম্যান ১নং গুইমারা ইউনিয়ন পরিষদ খাগড়াছড়ি, জনাব হ্লাথোয়াইহ্রী র্মামা হেডম্যান ৩১৬ নং বেতছড়া মৌজা রোয়াংছড়ি বান্দরবান,  প্রিয় নন্দ চাকমা চেয়ারম্যান, সরোয়াতলী ইউনিয়ন পরিষদ, বাঘাইছড়ি রাঙামাটি,  সুরেশ মোহন ত্রিপুরা, খাগড়াছড়ি সদর এবং  অমল কান্তি দাশ, বান্দরবানসহ বোর্ডের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions