বুধবার | ২৯ জুন, ২০২২

পার্বত্য মন্ত্রীর সাথে জেলা পরিষদ ও হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাদের মতবিনিময়

প্রকাশঃ ২৫ মে, ২০২২ ০৬:৫৪:৪৮ | আপডেটঃ ২৭ জুন, ২০২২ ০১:২০:৫৫  |  ৪৫৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আজ বুধবার সকালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ এর এনেক্স ভবনে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান, সদস্য, কর্মকর্তা এবং হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাদের নিয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব বীর বাহাদুর উশৈসিং এমপি। বিশেষ অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব(উন্নয়ন) সত্যেন্দ্র নাথ সরকার।

প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি  বলেছেন, পার্বত্য জেলা পরিষদগুলোর উদ্যোগে কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, জনস্বাস্থ্য, মৎস্য, যোগাযোগ এবং প্রাণীসম্পদ বিভাগের মাধ্যমে বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণ করতে হবে। পার্বত্য শান্তিচুক্তির আলোকে জেলা পরিষদগুলোর কাছে বিভিন্ন সরকারি সংস্থা হস্তান্তর করা হয়েছে। এগুলোতে স্ব স্ব বিষয়ে কারিগরী দক্ষতাসম্পন্ন জনবল আছে। এদেরকে কাজে লাগিয়ে জেলা পরিষদগুলি এলাকার উন্নয়নে বিভিন্ন প্রকল্প গ্রহণ করে কাজ করে যেতে পারে। তিনি বলেন, বর্তমান সরকারের নেতৃত্বে এ অঞ্চল আর পিছিয়ে পড়ে থাকবেনা। এ অঞ্চল দেশের জন্য সম্পদে পরিণত হবে। বর্তমান সরকার ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার জন্য যে পরিকল্পনা নিয়েছে, তার আগেই আমরা এগিয়ে যাবো সর্বক্ষেত্রে।

সভায় স্বাগত বক্তব্য রাখেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা জনাব আশরাফুল ইসলাম। বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব(উন্নয়ন) জনাব সত্যেন্দ্র নাথ সরকার, সদস্য সবির কুমার চাকমা, সদস্য প্রবর্তক চাকমা।

এছাড়া আলোচনায় অংশ নেন সিভিল সার্জন ডাঃ বিপাশ খীসা, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ সাজ্জাদ হোসেন, জনস্বাস্থ্য অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী অনুপম দে, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক তপন কুমার পাল, জেলা মৎস্য কর্মকর্তা শ্রীবাস চন্দ্র চন্দ, জেলা প্রাণিসম্পদ কর্মকর্ত্ াডা: বরুন কুমার দত্ত, সমাজসেবা বিভাগের উপপরিচালক মোহাম্মদ ওমর ফারুক, যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মোঃ শাহজাহান এবং জেলা সমবায় কর্মকর্তা ইউসুফ হাসান চৌধুরী।

উল্লেখ্য, মতবিনিময় সভায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য, কর্মকর্তা এবং হস্তান্তরিত বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সভাশেষে মন্ত্রী রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের নির্মাণাধীণ কালিন্দীপুর-হ্যাচারী সংযোগ সেতু পরিদর্শন এবং পরিষদের স্টাফ কোয়ার্টার উদ্বোধন করেন।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions