বুধবার | ২৯ জুন, ২০২২
রাঙামাটিতে লিগ্যাল এইড অফিসের গণশুনানি

সরকারি খরচে পাওয়া যাবে আইনগত সহায়তা

প্রকাশঃ ২৫ মে, ২০২২ ০৪:৫০:৪০ | আপডেটঃ ২৭ জুন, ২০২২ ০৭:০৬:০০  |  ১৬৭
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য জেলা রাঙামাটিতে সরকারি খরচে আইনগত সহায়তা ও পরামর্শ বিষয়ে শিক্ষার্থীদের মাঝে প্রচারাভিযান ও গনশুনানি হয়েছে। বুধবার (২৫ মে) সকাল ১০টায় রাঙামাটি সরকারি কলেজের হলরুমে জেলা লিগ্যাল এইড অফিসের উদ্যোগে এ গণশুনানি অনুষ্ঠিত হয়েছে।

গণশুনানিতে রাঙামাটি সরকারি কলেজের অধ্যক্ষ তুষার কান্তি বড়ুয়ার সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক মো. ইব্রাহিম খলিল। গণশুনানিতে কলেজের দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেছেন। এসময় শিক্ষার্থীরা সরকারি খরচে আইনগত সহায়তা পাওয়ার বিষয়ে অবগত হন।

গণশুনানি অনুষ্ঠানের প্রধান বক্তা ও জেলা লিগ্যাল এইড অফিসার মো. জুনাইদ বলেন, 'গরীব অসহায় মানুষরা যাতে টাকার অভাবে আদালতে ন্যায়বিচার থেলে বঞ্চিত না হন, সেজন্য বাংলাদেশ সরকার ফ্রি লিগ্যাল এইড সার্ভিস চালু করেছে। এর মাধ্যমে গরীব অসহায় মানুষ বিনা খরচে বিচার পাবেন।'

এসময় তিনি সরকারি খরচে আইনগত সহায়তা ও পরামর্শ পাওয়ার বিভিন্ন উপায় জানান এবং গনশুনানিতে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নোত্তর দেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions