বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪

বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩জনের মনোনয়ন পত্র দাখিল

প্রকাশঃ ১৮ মে, ২০২২ ০১:২৫:৫৩ | আপডেটঃ ২৩ এপ্রিল, ২০২৪ ০৪:০১:৫২  |  ৬০২
সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। সীমান্তবর্তী রাঙামাটির বাঘাইছড়ি পৌরসভা নির্বাচন আগামী ১৫ জুন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে মেয়র পদে ০৩, সাধারণ কাউন্সিলর পদে ২৩ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ০৮ জনসহ মোট ৩৪ জন প্রার্থীর মনোনয়ন জমা দিয়েছেন বলে  নিশ্চিত করেছে খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসার ও বাঘাইছড়ি উপজেলা রির্টানিং কর্মকর্তা মোঃ সাইদুর রহমান।

মঙ্গলবার (১৭ মে ) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বিকেল ৫ টা পর্যন্ত প্রার্থীরা উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে তাদের মনোনয়ন পত্র জমা করেন।

বাঘাইছড়ি উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে জানা যায় বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনে মেয়র পদে ০৩ জন প্রার্থী সাধারণ কাউন্সিলর পদে ২৩ জন প্রার্থী ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ০৮ জন প্রার্থী উপজেলা রির্টানিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন।

মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা মনোনীত পৌর আওয়ামী লীগের সভাপতি মেয়র প্রার্থী মোঃ জমির হোসেন, স্বতন্ত্র পদে মুক্তিযোদ্ধা আজিজুর রহমান ও পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ সমর্থিত সতন্ত্র পদে মোঃরহমত উল্লাহ খাজা মনোনয়ন পত্র জমা দেন।
বাঘাইছড়ি উপজেলা রির্টানিং কর্মকর্তা মোঃ সাইদুর রহমান বলেন,বাঘাইছড়ি পৌরসভা নির্বাচন হবে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ, এর জন্য যা কিছু করার দরকার তার ব্যবস্থা করা হবে। তার জন্য সকলের সহোযোগিতায় কামনা করছি।

২২ দশমিক ৮৭ বর্গ কিলোমিটার আয়োতনের এই পৌরসভায় মোট ভোটার ১১,১৭১ জন, এর মধ্যে পুরুষ ৫৮২০ ভোটার , নারী ভোটার ৫৩৫১ জন, হিজড়া ভোটার নেই। সাধারণ ওয়ার্ড সংখ্যা ৯টি, সংরক্ষিত মহিলা ওয়ার্ড সংখ্যা ৩ টি। মোট ভোট কেন্দ্র ০৯ টি, মোট ভোট কক্ষ ৩৮ টি, অস্থায়ী কক্ষ সংখ্যা ০৫ টি বলে জানা যায়।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions